ইডিইউতে ‘মুজিব কর্নার’

0

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও মুজিববর্ষ উদযাপন উপলক্ষে ইস্ট ডেল্টা ইউনিভার্সিটি (ইডিইউ) গ্রহণ করেছে বছরব্যাপী নানাধরনের কর্মসূচি। এরই অংশ হিসেবে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে ‘মুজিব কর্নার’ স্থাপন করা হয়েছে।

সোমবার (১৬ মার্চ) সকাল ১১টায় উপাচার্য অধ্যাপক মু. সিকান্দার খান এটি উদ্বোধন করেন।

এতে উপস্থিত ছিলেন কোষাধ্যক্ষ অধ্যাপক সামস উদ-দোহা, রেজিস্ট্রার সজল কান্তি বড়ুয়া, স্কুল অব লিবারেল আর্টসের অ্যাসোসিয়েট ডিন মুহাম্মদ শহিদুল ইসলাম চৌধুরী, স্কুল অব ইঞ্জিনিয়ারিংয়ের অ্যাসোসিয়েট ডিন ড. মুহাম্মদ নাজিম উদ্দিন, স্কুল অব বিজনেসের অ্যাসোসিয়েট ডিন ড. মুহাম্মদ রকিবুল কবির, প্রক্টর অনন্যা নন্দীসহ অন্যান্য ফ্যাকাল্টি মেম্বার ও কর্মকর্তাবৃন্দ।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবন ও কীর্তি সম্পর্কে শিক্ষার্থীদের জানানো ও উদ্বুদ্ধ করার লক্ষ্যে জাতির পিতাকে নিয়ে রচিত বইসমূহের সংগ্রহশালা হিসেবে এ মুজিব কর্নার স্থাপন করা হয়েছে। ইডিইউর দ্বি-তল লাইব্রেরির একটি অংশ নিয়ে গবেষণা গ্রন্থসহ বিপুল সংখ্যক প্রকাশনা এ সংগ্রহে রয়েছে।

উল্লেখ্য, মুজিববর্ষে বিভিন্ন জাতীয় দিবসসহ বছরব্যাপী নানা কর্মসূচি গ্রহণ করলেও বর্তমান উদ্ভুত পরিস্থিতিতে সরকারি নির্দেশে ১৭ মার্চের পূর্বনির্ধারিত বর্ণাঢ্য অনুষ্ঠান পালন হতে বিরত থাকছে ইডিইউ।

তবে, শতাধিক বৃক্ষরোপণের লক্ষ্যে সার্বিক প্রস্তুতি গ্রহণ করা হয়েছে। পরবর্তী পরিস্থিতি বিবেচনায় এনে বছরজুড়ে আলোচনা সভা, জাতির পিতার জীবনী নিয়ে সেমিনার, রচনা প্রতিযোগিতা, রক্তদান, দোয়া মাহফিলসহ পূর্বনির্ধারিত কর্মসূচিসমূহ পালনে সরকারি নির্দেশনা অনুসরণের সিদ্ধান্ত নিয়েছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

জয়নিউজ/বিআর

সরাসরি আপনার ডিভাইসে নিউজ আপডেট পান, এখনই সাবস্ক্রাইব করুন।

আরও পড়ুন
লোড হচ্ছে...