করোনা প্রতিরোধে সমাধান দিলেই মোদি দিবেন লাখ টাকা!

করোনাভারইরাস আতঙ্ক কাঁপছে সারবিশ্ব। প্রতিদিনই লাফিয়ে লাফিয়ে বাড়ছে আক্রান্তের সংখ্যা। বিশ্বের অন্তত ১৫০টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে এই প্রাণঘাতী ভাইরাস। করোনাভাইরাসে আক্রান্ত হয়ে বিশ্বব্যাপী এখন পর্যন্ত সাত হাজার ১৬৫ জনের মৃত্যু হয়েছে। বিভিন্ন দেশে আক্রান্তের সংখ্যা এক লাখ ৮২ হাজার ৫৫০।

- Advertisement -

এদিকে ভারতেও আক্রান্তের সংখ্যা লাফিয়ে লাফিয়ে বাড়ছে। দেশটিতে এখনও পর্যন্ত ১১৯ জনের শরীরে মিলেছে এই মারণ ভাইরাসের জীবাণু। মারা গেছেন দুইজন।

- Advertisement -google news follower

এরই মধ্যে করোনা রুখতে সামাজিক যোগাযোগ মাধ্যমে নতুন চ্যালেঞ্জ আনলেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। যিনি বা যারা এই সমস্যা সমাধানের রাস্তা বলতে পারবেন, তাদের জন্য লাখ টাকা পুরস্কার ঘোষণা করেছেন তিনি।

করোনাভাইরাসের বিস্তার ঠেকাতে এবার দেশজুড়ে স্কুল-কলেজ বন্ধ ঘোষণা করেছে ভারতের কেন্দ্রীয় সরকার। ব্যায়ামাগার, সুইমিংপুলের মতো জনবহুল স্থানগুলোও বন্ধ করে দেওয়া হয়েছে। আগামী ৩১ মার্চ পর্যন্ত এই নিষেধাজ্ঞা বলবৎ থাকবে।

- Advertisement -islamibank

এছাড়া অপ্রয়োজনীয় ভ্রমণ এড়িয়ে চলার এবং বেসরকারি প্রতিষ্ঠানের কর্মীদের ঘরে বসে কাজ করার আহ্বান জানানো হয়েছে।

জয়নিউজ/পিডি

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM