মুজিববর্ষে ১০০ প্রতিবন্ধীর পাশে দাঁড়ালেন হুইপ সামশু

0

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকীতে একশ শারীরিক প্রতিবন্ধীর পাশে দাঁড়ালেন হুইপ সামশুল হক চৌধুরী। একশ শারীরিক প্রতিবন্ধীকে হুইল চেয়ার উপহার দেন তিনি। হুইল চেয়ার পেয়ে স্কুল শিক্ষার্থী, শিশু ও বয়োবৃদ্ধ প্রতিবন্ধীরা খুশিতে আত্মহারা।

মঙ্গলবার (১৭ মার্চ) পটিয়ার একটি কমিউনিটি সেন্টারে হুইপ সামশুল হক শারীরিক প্রতিবন্ধীকে এ উপহার দেন।

এ সময় হুইপ সামশুল হক চৌধুরী বলেন, বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ পরিবারের সকলেই সমাজের দরিদ্র এবং প্রতিবন্ধীদের ভালোবাসেন। তাদের কল্যাণে বিভিন্ন প্রকল্প গ্রহণ করা হয়েছে। এসব প্রকল্পে উৎসাহিত হয়ে আমিও নিজস্ব উদ্যোগে প্রাথমিকভাবে সমাজে বঞ্চিত শত জনের পাশে দাঁড়িয়েছি।

তিনি আরো বলেন, বছরব্যাপী আরো অনেক অনুষ্ঠানে এ ধরনের মানবিক পরিকল্পনা নিয়ে তিনি দুস্থ ও সমাজের পিছিয়েপড়া এবং দরিদ্র জনগোষ্ঠীর পাশে দাঁড়াবেন বলে ঘোষণা করেন। আগামী প্রজন্মকে বঙ্গবন্ধুর আদর্শে অনুপ্রাণিত করতে তাঁর ব্যাপক পরিকল্পনার কথা ঘোষণা করেন।

এছাড়া মুজিববর্ষ উপলক্ষে হুইপ সামশুল পটিয়ার ২২৭টি স্কুল কলেজে মুজিবকর্ণার চালু করেন। যেখানে শিক্ষার্থীরা বঙ্গবন্ধু সম্পর্কে অনেক কিছু জানতে পারবে। জাতির পিতার বর্ণাঢ্য রাজনৈতিক জীবনের ভিডিও প্রদর্শনী আর শেখ মুজিবুর রহমানের নীতি আদর্শ সম্পর্কে জানতে পারবে।

এর আগে সকালে জাতীয় সংগীত শেষে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ করে হুইপ শ্রদ্ধা নিবেদন করেন। এরপর পরেই বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ করে। পরে একশ কবুতর ও বেশকিছু বেলুন উড়িয়ে মুজিববর্ষ পালন করা হয়।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন পটিয়া মুজিববর্ষ উদযাপন পরিষদের চেয়ারম্যান ও জাতীয় সংসদের হুইপ সামশুল হক চৌধুরী, উদযাপন পরিষদের কো-চেয়ারম্যান ও উপজেলা পরিষদের চেয়ারম্যান মোতাহেরুল ইসলাম চৌধুরী, পৌরসভার মেয়র অধ্যাপক হারুনুর রশিদ, সাবেক সংসদ সদস্য চেমন আরা তৈয়ব, উপজেলা নির্বাহী কর্মকর্তা ফাহানা জাহান উপমা, পটিয়া মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার শামসুদ্দিন আহমদ, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা বোরহান উদ্দিন, সহকারী কমিশনার (ভূমি) ইনামুল হাসান, উপজেলা আওয়ামী লীগের সভাপতি আ ক ম শামসুজ্জামান চৌধুরী, চট্টগ্রাম জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান দেবব্রত দাশ দেবু, উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি রাশেদ মনোয়ার, হুইপ সামশুল হক চৌধুরীর ছেলে নাজমুল করিম চৌধুরী শারুন, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ডা. তিমির বরণ চৌধুরী, মহিলা ভাইস চেয়ারম্যান মাজেদা বেগম শিরু, দক্ষিণ জেলা আওয়ামী লীগ নেতা বিজন চক্রবর্তী, দক্ষিণ জেলা যুবলীগ সভাপতি আ ম ম টিপু সুলতান চৌধুরী ও হুইপের এপিএস হাবিবুল হক চৌধুরী।

জয়নিউজ/কাউছার/বিআর
আরও পড়ুন
লোড হচ্ছে...