ইডিইউতে মুজিববর্ষে বৃক্ষরোপণ

0

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও মুজিববর্ষ উদযাপন উপলক্ষে ইস্ট ডেল্টা ইউনিভার্সিটি (ইডিইউ) গ্রহণ করেছে বছরব্যাপী নানা কর্মসূচি। কিন্তু করোনাভাইরাসের কারণে সরকারের নির্দেশনা অনুযায়ী ১৭ মার্চের দিনব্যাপী কর্মসূচি সীমিত আকারে পালন করে শতাধিক বৃক্ষরোপণ করা হয়েছে।

মঙ্গলবার (১৭ মার্চ) সকাল ১১টায় ক্যাম্পাস প্রাঙ্গণে উপাচার্য অধ্যাপক মু. সিকান্দার খান বৃক্ষরোপণের মাধ্যমে মুজিববর্ষের বছরব্যাপী কর্মসূচির উদ্বোধন করেন।

এতে উপস্থিত ছিলেন কোষাধ্যক্ষ অধ্যাপক সামস উদ-দোহা, রেজিস্ট্রার সজল কান্তি বড়ুয়া, স্কুল অব লিবারেল আর্টসের অ্যাসোসিয়েট ডিন মুহাম্মদ শহিদুল ইসলাম চৌধুরী, স্কুল অব ইঞ্জিনিয়ারিংয়ের অ্যাসোসিয়েট ডিন ড. মুহাম্মদ নাজিম উদ্দিন, স্কুল অব বিজনেসের অ্যাসোসিয়েট ডিন ড. মুহাম্মদ রকিবুল কবির, স্টুডেন্ট এক্টিভিটিজ ডিরেক্টর ড. মাহমুদুর রহমান, প্রক্টর অনন্যা নন্দীসহ অন্যান্য ফ্যাকাল্টি মেম্বার ও কর্মকর্তারা।

এ সময় উপাচার্য বলেন, সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিন আমাদের জাতীয় জীবনের অন্যতম উৎসব। যদিও মহাসমারোহে এ উৎসব পালনে আমাদের পূর্বনির্ধারিত যেসব কর্মসূচি ছিলো, তা মন্ত্রণালয়ের নির্দেশে সীমিত করতে হয়েছে। তারপরও যার যার অবস্থান থেকে এ উৎসব পালনের মাধ্যমে পরবর্তী প্রজন্মের মাঝে বাঙালি জাতীয় চেতনার বীজ রোপণ আমাদের কর্তব্য।

এছাড়াও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবন ও কীর্তি সম্পর্কে শিক্ষার্থীদের জানানো ও উদ্বুদ্ধ করার লক্ষ্যে জাতির পিতার রচিত বইগুলোর পাশাপাশি তাঁকে নিয়ে লেখা বইসমূহের সংগ্রহশালা হিসেবে ইডিইউ ক্যাম্পাসে স্থাপন করা হয়েছে ‘মুজিব কর্নার’।

সরকারের সিদ্ধান্তের প্রেক্ষিতে বিশ্ববিদ্যালয়ের দ্বি-তল লাইব্রেরির একটি অংশে গবেষণা গ্রন্থসহ বিপুল সংখ্যক প্রকাশনা এ সংগ্রহে রাখার উদ্যোগ নেওয়া হয়। ১৬ মার্চ উপাচার্য অধ্যাপক মু. সিকান্দার খান এটি উদ্বোধন করে।

জয়নিউজ/বিআর

সরাসরি আপনার ডিভাইসে নিউজ আপডেট পান, এখনই সাবস্ক্রাইব করুন।

আরও পড়ুন
লোড হচ্ছে...