করোনা থেকে রক্ষা পেতে সচেতনতার বিকল্প নেই: সুজন

0

দ্রুত ছড়িয়ে পড়া করোনাভাইরাসের প্রতিষেধক হিসেবে এখনো স্বীকৃত কোনো ভ্যাকসিন আবিষ্কার না হওয়ায় এর প্রতিরোধও সম্ভব হচ্ছে না। আর সে কারণেই ছড়িয়ে পড়ছে আতঙ্ক। তাই এ ভাইরাস থেকে রক্ষা পেতে সচেতনতার কোনো বিকল্প নেই বলে মন্তব্য করেছেন নগর আওয়ামী লীগের সহসভাপতি খোরশেদ আলম সুজন।

নাগরিক উদ্যোগের ধারাবাহিক কর্মসূচির অংশ হিসেবে নগরের কাজীর দেউড়ি বাজারের বিক্রেতা ও ক্রেতাদেরকে হাত ধোয়া কর্মসূচি পালনকালে তিনি এসব মন্তব্য করেন।

বুধবার (১৮ মার্চ) বেলা ১২টায় তিনি এ কর্মসূচি পালন করেন।

কাজির দেউড়ি বাজারে হ্যান্ড গ্লাভস পরিয়ে দিচ্ছেন সুজন

তিনি কাজির দেউড়ি বাজারের নোংরা আবর্জনা দেখে অসন্তোষ প্রকাশ করেন এবং নিয়মিত বাজার পরিস্কার রাখার জন্য ব্যবসায়ীদের আহ্বান জানান।

সুজন আবারো চসিক মেয়রকে করোনাভাইরাস প্রতিরোধে দ্রুততার সঙ্গে ক্রাস প্রোগ্রাম কর্মসূচি এবং স্বাস্থ্যকর বিপণন ব্যবস্থা চালুর উদ্যোগ গ্রহণ করার অনুরোধ জানান।

প্রচারণা শেষে নাগরিক উদ্যোগের নেতারা এবং ব্যবসায়ী নেতাদের সঙ্গে নিয়ে বাজারের বিক্রেতা ও ক্রেতাসাধারণকে জীবানুনাশক তরল সাবান এবং হেক্সিসল দিয়ে হাত পরিস্কার করে দেন। এসময় তিনি বাজারের মাছ ও মাংস বিক্রেতা এবং মাছ কাটার সঙ্গে নিয়োজিত ব্যক্তিদের মাঝে হ্যান্ড গ্লাভস বিতরণ করেন।

এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন রাজনীতিবিদ হাজী মো. ইলিয়াছ, কাজীর দেউড়ি বাজার ব্যবসায়ী সমিতির সভাপতি আব্দুর রাজ্জাক, সাধারণ সম্পাদক আব্দুল জলিল, আব্দুর রহমান মিয়া, এসএম আবু তাহের, সাইদুর রহমান চৌধুরী, নিজাম উদ্দিন, নাগরিক উদ্যোগের সদস্য সচিব হাজী মো. হোসেন, এজাহারুল হক, নগর স্বেচ্ছাসেবক লীগ সদস্য নুরুল কবির, মো. শাহজাহান, সমীর মহাজন লিটন, আবুল কালাম আবু, রকিবুল আলম সাজ্জী, নগর ছাত্রলীগ সভাপতি এম ইমরান আহমেদ ইমু ও মাহাদী হাসান সনন প্রমুখ।

জয়নিউজ/বিআর
আরও পড়ুন
লোড হচ্ছে...