দক্ষিণ কোরিয়ায় ঘর থেকেই চলছে অফিস

প্রাণঘাতী করোনাভাইরাস  সারাবিশ্বে ছড়িয়ে পড়ার পর ব্যাহত হচ্ছে মানুষের সকল ঘরনের কাজকর্ম। ঘরে মধ্যেই এখন বন্দি চীন, ইতালি, দক্ষিণ কোরিয়ার অনেক মানুষ। আর এর মধ্যেই বাসায় থেকেই অফিস করার নিয়ম দক্ষিণ কোরিয়ায় ব্যাপকভাবে শুরু হচ্ছে!

- Advertisement -

সিওলভিত্তিক প্রতিষ্ঠানে যোগাযোগ বিশেষজ্ঞ হিসেবে কর্মরত আছেন কাং ডোসাম। সচরাচর তিনি অফিসে বসে কাজ করেন। কিন্তু করোনাভাইরাস ছড়িয়ে যাওয়ার ফলে বর্তমানে তিনি টেলিফোনে কাজ সারছেন বাসায় বসে।

- Advertisement -google news follower

দক্ষিণ কোরিয়ার প্রযুক্তি বিষয়ক প্রতিষ্ঠান কেটি করপোরেশনে সহকর্মীদের সঙ্গে টেলিফোনে কথা বলে কাজ ভাগাভাগি করে নিচ্ছেন ডোসাম। তারা ভিডিওকলে বৈঠক করছেন বলেও জানান গেছে।

তিনি বলেন, আমরা ঘরে বসেই প্রেজেন্টেশন দিচ্ছি, বিভিন্ন বিষয়ে নোট নিচ্ছি এবং তথ্য আদান-প্রদান করছি। আমাদের মনে হচ্ছে, যেন একই ঘরে বসে আমরা কাজ করছি।

- Advertisement -islamibank

শুধু ডোসামই একা নয় করোনাভাইরাস ছড়িয়ে পড়ার পর থেকেই দক্ষিণ কোরিয়ায় এভাবে ঘরে বসে কাজ করার প্রবণতা বাড়ছে। অনেকেই মনে করছেন, ঘরে বসে কাজ করার কারণে বাণিজ্যিক সংস্কৃতি একটি দৃশ্যমান পরিবর্তন হয়ে যাচ্ছে।

জয়নিউজ/পিডি

 

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM