অতিরিক্ত মূল্যে চাল ও পেঁয়াজ বিক্রি, জরিমানা

0

সাতকানিয়ায় চাল ও পেঁয়াজের অতিরিক্ত মূল্য আদায়সহ বিভিন্ন অপরাধে চার ব্যবসা প্রতিষ্ঠানকে ২২ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।

শুক্রবার (২০ মার্চ) দুপুরে উপজেলা ও পৌরসদরের দেওয়ানহাট, কোর্ট রোড, ডলুব্রিজ এলাকায় উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. নূর-ই-আলমের নেতৃত্বে এ অভিযান পরিচালনা করা হয়।

অর্থদণ্ডপ্রাপ্তরা হলেন-পৌরসদরের দেওয়ানহাটে ভোয়ালিয়া পাড়ার ইলিয়াছ সওদাগরের ছেলে মো. জোবায়ের, সোনাকানিয়া ইউনিয়নের হাসান আলীর ছেলে ইবনে আমিন, পৌরসভা ৩নং ওয়ার্ড এলাকার মৃত এজাহার মিয়া প্রকাশ এজার মিয়ার ছেলে মো. জসিম উদ্দীন, সতিপাড়া এলাকার শফিকুর রহমানের ছেলে নাজিম উদ্দীন।

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা গেছে, দেওয়ানহাটের ইলিয়াছ স্টোর প্রকাশ বদঃ সওদাগরের দোকান নামে এক ব্যবসা প্রতিষ্ঠানে পেঁয়াজের অতিরিক্ত দাম আদায় করায় মো. জোবায়েরকে ১০ হাজার টাকা, পৌরসদরের কোর্ট রোড এলাকায় আমিন স্টোর নামে অন্য এক প্রতিষ্ঠানকে চালের দাম বেশি রাখায় ১০ হাজার টাকা জরিমানা করা হয়।

এছাড়া ডলুব্রিজ মেইন রোড এলাকায় সড়কের উপর দোকানের মালামাল রেখে প্রতিবন্ধকতা সৃষ্টি করায় জসিম এন্ড ব্রাদার্সের মালিক জসিম উদ্দিনকে ১ হাজার টাকা ও একই অপরাধে মদিনা স্টীলের স্বত্তাধিকারী নাজিম উদ্দীনকে ১ হাজার টাকা জরিমানা করা হয়।

অভিযানে নির্বাহী ম্যাজিস্ট্রেট শাহ আমানত ট্রেডার্স নামে ন্যায্য মূল্যে চাল বিক্রির দোকান বন্ধ থাকায় মুচলেকা আদায় করে দোকানিকে তাৎক্ষণিকভাবে দোকান চালু করার নির্দেশ দেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. নূর ই আলম জয়নিউজকে বলেন, করোনাভাইরাসের অজুহাতে অসাধু ব্যবসায়ীরা পণ্যসামগ্রীর অতিরিক্ত মূল্য আদায় করার অভিযোগ পেয়ে এ অভিযান চালানো হয়।

অভিযোগের সত্যতা পেয়ে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে অতিরিক্ত মূল্য আদায় করায় দুই ব্যবসা প্রতিষ্ঠানকে ১০ হাজার করে ২০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

এছাড়া একই অভিযানে সড়কের উপর মালামাল রেখে প্রতিবন্ধকতা সৃষ্টি করায় আরোও দুই ব্যবসা প্রতিষ্ঠানকে ১ হাজার টাকা করে মোট ২ হাজার টাকা জরিমানা করা হয়েছে। উপজেলা প্রশাসন বাজার তদারকি করছে। কোনভাবেই অতিরিক্ত মূল্য আদায় করা যাবেনা। এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।

জয়নিউজ/মাহফুজ/বিআর

সরাসরি আপনার ডিভাইসে নিউজ আপডেট পান, এখনই সাবস্ক্রাইব করুন।

আরও পড়ুন
লোড হচ্ছে...