সংসদের বিশেষ অধিবেশন স্থগিত

0

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবর্ষ উপলক্ষে আহ্বান করা জাতীয় সংসদের বিশেষ অধিবেশন স্থগিত করা হয়েছে। শনিবার (২১ মার্চ) রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ এক নির্দেশে অধিবেশন স্থগিত করার এই আদেশ দেন।

করোনাভাইরাসের কারণে এটি স্থগিত করা হলেও রাষ্ট্রপতি নির্দেশায় এ সংক্রান্ত কিছু লেখা নাই।

রাষ্ট্রপতি তাঁর নির্দেশে বলেন, আাগামীকাল রোববার সকাল ১১টায় এই অধিবেশন শুরু হওয়ার কথা ছিল। ওই দিন সকাল ৯টায় সংসদ ভবন থেকে এমপিদের ধানমন্ডিতে গিয়ে শ্রদ্ধা জানানোর কথা ছিল। কিন্তু জনসমাগম এড়াতে এটি স্থগিত করা হয়।

এর আগে ১৯৭৪ সালের ৩১ জানুয়ারি ও ১৮ জুন সংসদে বিশেষ অধিবেশন বসেছিল। যেখানে সাবেক যুগোস্লাভ প্রেসিডেন্ট মার্শাল টিটো এবং ভারতের রাষ্ট্রপতি ভিভি গিরি ভাষণ দিয়েছিলেন। তবে করোনার প্রভাবে এবার কোনো বিদেশি অতিথি আসবেন না বলে ঘোষণা দেয়া হয়েছিল আগেই। আগামী ২২ ও ২৩ মার্চ এই অধিবেশন বসার কথা ছিল।

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশের মহামান্য রাষ্ট্রপতির আদেশটি হলো:
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশের সংবিধানের ৭২ অনুচ্ছেদের (১) দফায় প্রদত্ত ক্ষমতাবলে আমি, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশের রাষ্ট্রপতি, মো. আবদুল হামিদ, আগামী ০৮ চৈত্র ১৪২৬ মোতাবেক ২২মার্চ ২০২০ তারিখ আহুত একাদশ জাতীয় সংসদের ৭ম অধিবেশন (২০২০ খ্রিস্টাব্দের ২য় এবং মুজিববর্ষ, ২০২০ উপলক্ষে বিশেষ অধিবেশন) করোনা ভাইরাসের সংক্রমণ প্রতিরোধে জনসমাগম পরিহার করার জন্য জনস্বার্থে স্থগিত ঘোষণা করিতেছি।”

জয়নিউজ/এসআই

সরাসরি আপনার ডিভাইসে নিউজ আপডেট পান, এখনই সাবস্ক্রাইব করুন।

আরও পড়ুন
লোড হচ্ছে...