রামুতে পাহাড় থেকে পড়ে বন্য হাতির মৃত্যু

0

কক্সবাজারের রামুতে পাহাড় থেকে পড়ে এক বন্য হাতির মৃত্যু হয়েছে। শনিবার (২১ মার্চ) ভোরে উপজেলার খুনিয়াপালং এর পশ্চিম গোয়ালিয়া পাহাড়ি এলাকায় এ মৃত্যুর ঘটনা ঘটে।

খুনিয়াপালং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সাংবাদিক আব্দুল মাবুদ জানান, ইউনিয়নের পশ্চিম গোয়ালিয়ার পাহাড়ি ছরা সংলগ্ন ধান ক্ষেতে একটি বন্যহাতি মৃত অবস্থায় পড়ে থাকে। খবরটি উপজেলা প্রশাসন ও বন বিভাগকে জানালে রামু উপজেলা নির্বাহী অফিসার প্রণয় চাকমা, বন বিভাগের কর্মকর্তা ও ভেটেরিনারি সার্জনের নেতৃত্বে একটি দল ঘটনাস্থল পরিদর্শন করেন।

রামু উপজেলা নির্বাহী কর্মকর্তা প্রণয় চাকমা জানান, হাতিটি যেখানে মারা গেছে সেটি একটি পাহাড়ি এলাকা। আশপাশে কোনো বসতবাড়ি ও বিদ্যুৎ নেই। ভেটেরিনারি সার্জনের নেতৃত্বে একটি টিম মৃত হাতিটির সুরতহাল রিপোর্ট করেছে।

উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. রূপন চাকমা জানান, উপজেলা নির্বাহী কর্মকর্তা ও বন বিভাগের কর্মকর্তার উপস্থিতিতে হাতিটির সুরতহাল রিপোর্ট ও নমুনা সংগ্রহ করেছি। প্রাথমিকভাবে হাতিটি পাহাড় থেকে পড়ে ও অসুস্থ হয়ে মারা যেতে পারে বলে ধারণা করছি।

কক্সবাজার দক্ষিণ বন বিভাগের বিভাগীয় কর্মকর্তা হুমায়ুন কবির বলেন, মৃত এই হাতিটির অনেক বয়স হয়েছে বলে মনে হয়েছে। ডুলহাজারা বঙ্গবন্ধু সাফারি পার্কের বিশেষজ্ঞ সার্জনের নেতৃত্বে হাতির দাঁতগুলো সংগ্রহ করে ওই স্থানে গর্ত করে হাতিটিকে মাটি চাপা দেওয়া হয়েছে। দাঁতগুলো উর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশমতো স্থানে পাঠানো হবে।

জয়নিউজ/খালেদ/এসআই

সরাসরি আপনার ডিভাইসে নিউজ আপডেট পান, এখনই সাবস্ক্রাইব করুন।

আরও পড়ুন
লোড হচ্ছে...