ভাড়া মওকুফ করলেন ৩ বাড়িওয়ালা, ভাবনায় অন্যরাও

0

সারাদেশে এখন করোনা আতঙ্ক। আর এমন পরিস্থিতিতে ঢাকার শেখ শিউলি হাবিব নামের এক ভবন মালিক ভাড়াটিয়াদের চলতি মাসের ভাড়া মওকুফ করে রেখেছিলেন মানবিকতার দৃষ্টান্ত। এ উদ্যোগ শামিল হলেন আরো দুইজন। বাড়িভাড়া মওকুফ করে তারাও ভাড়াটিয়াদের প্রতি বাড়ালেন সহযোগিতার হাত।

এদের একজন ঢাকার হাজারিবাগের মুহিব রহমান। ফেসবুক ওয়ালে দেওয়া এক স্ট্যাটাসে তিনি লেখেন, ‘আমাদের হাজারিবাগ বেড়িবাধ এলাকার বাসায়, যেখানে নিম্নবিত্তরা ভাড়া থাকেন তাদের জন্য আজকে কিছু করার চেষ্টা করলাম। আইডিয়াটা ইন্টারনেট থেকে পাওয়া। আমরা সবাই কি এ ধরনের শো অফ করতে পারি না?’

তবে তিনি একমাস নয় মওকুফ করে দিলেন দুই মাসের ভাড়া।

আরেকজন সবার পরিচিত রঙিন পর্দার মানুষ অভিনেত্রী আশনা হাবিব ভাবনার পরিবার। তার বাবা চলচ্চিত্র নির্মাতা হাবিবুল ইসলাম হাবিব মওকুফ করে দিয়েছেন তার ছয় ভাড়াটিয়ার চলতি মাসের ভাড়া।

ভাবনার বাবা চলচ্চিত্র নির্মাতা হাবিবুল ইসলাম হাবিব জানালেন, রাজধানীর হাজারীবাগ এলাকায় তাদের ৬ তলা ভবনে ছয়টি পরিবার ভাড়া থাকেন। করোনাভাইরাসের প্রাদুর্ভাবে মানুষ ঘর থেকেই বের হতে পারছেন না। অনেকর হয় তো আর্থিক সংকটও তৈরি হয়েছে। তাই ভাড়াটিয়াদের কাছে মার্চ মাসের ভাড়া না নেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন তারা।

করোনা ভাইরাসের কারণে দেশের অর্থনীতিতে ইতোমধ্যেই প্রভাব পড়ছে। নিত্যপ্রয়োজনীয় পণ্যের দাম বৃদ্ধির খবরও আসছে। এসব বিবেচনায় তিন বাড়িওয়ালার ভাড়াটিয়াদের ভাড়া মওকুফের উদ্যোগ প্রশংসা পেয়েছে সকলের কাছ থেকে। হয়তো এমন ৩ জনের উদ্যোগ দেখে এগিযেেআসার চিন্তা করছেন আরো অনেকে। এভাবে এক-দুই-তিন করে সংখ্যাটা বাড়তেই থাকলে দেশের এমন দূর্যোগকালীন সময়ে তা পরিণত হবে এক দুর্ভেদ্য দেওয়ালে।

জয়নিউজ/পিডি

 

আরও পড়ুন
লোড হচ্ছে...