চুয়েটের তৈরি ‘চুয়েটাইজার’ বিতরণ

চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (চুয়েট) রসায়ন বিভাগের উদ্যোগে করোনাভাইরাসের প্রাথমিক প্রাদুর্ভাব মোকাবিলায় জীবাণুনাশক ‘হ্যান্ড স্যানিটাইজার’’তৈরি করা হয়েছে। যার নামকরণ করা হয়েছে ‘চুয়েটাইজার’।

- Advertisement -

রোববার (২২ মার্চ) দুপুরে চুয়েটের ভাইস চ্যান্সেলর অধ্যাপক ড. মোহাম্মদ রফিকুল আলম হ্যান্ড স্যানিটাইজারের আনুষ্ঠানিক উদ্বোধন করেন। পরে তা বিনামূল্যে বিতরণ করা হয়।

- Advertisement -google news follower

চুয়েটের রসায়ন বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক ড. রাজিয়া সুলতানার নেতৃত্বে বিভাগের শিক্ষকমণ্ডলী, কর্মকর্তা ও কর্মচারীদের সম্মিলিত প্রচেষ্টায় হ্যান্ড স্যানিটাইজারগুলো তৈরি করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে দে ড.মোহাম্মদ রফিকুল আলম। প্রকৌশল ও প্রযুক্তি অনুষদের ডীন অধ্যাপক ড. মো. রেজাউল করিম, সাবেক ডীন অধ্যাপক ড. রনজিৎ কুমার সূত্রধর, বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (অতিরিক্ত দায়িত্ব) অধ্যাপক ড. ফারুক-উজ-জামান চৌধুরী, রসায়ন বিভাগের অধ্যাপক ড. এএইচ রাশেদুল হোসাইন, ছাত্রকল্যাণ পরিচালক অধ্যাপক ড. মোহাম্মদ মশিউল হক, শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. সজল চন্দ্র বণিক, পুরকৌশল বিভাগের অধ্যাপক ড. আয়শা আখতার ও অধ্যাপক ড. জিএম সাদিকুল ইসলাম, শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক ড. মো. সানাউল রাব্বী, ছাত্রকল্যাণ উপ-পরিচালক ড. মো. আরাফাত রহমান এবং উপ-পরিচালক হুমায়ুন কবিরসহ রসায়ন বিভাগের শিক্ষক, কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন।

জয়নিউজ/কামরুল/এসআই
KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM