ডিসি সুলতানার বিরুদ্ধে মামলা নেওয়ার নির্দেশ

0

কুড়িগ্রামের ডিসি সুলতানার বিরুদ্ধে করা এফআইআর মামলা হিসেবে নিতে সংশ্লিষ্ট থানাকে নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। একইসঙ্গে ছয় মাসের জন্য স্থগিত করা হয়েছে সাংবাদিক আরিফুল ইসলামকে দেওয়া দণ্ড।

সোমবার (২৩ মার্চ) হাইকোর্টের বিচারপতি মো. আশরাফুল কামাল ও বিচারপতি সরদার মো. রাশেদ জাহাঙ্গীরের সমন্বয়ে গঠিত বেঞ্চ এ আদেশ দেন।

আদালতে রিটের পক্ষে শুনানি করেন সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট এএম আমিন উদ্দিন ও অ্যাডভোকেট ইশরাত হাসান।  রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল প্রতিকার চাকমা।

গত ১৩ মার্চ মধ্যরাতে মারধর করে বাড়ি থেকে তুলে নিয়ে যাওয়া হয় অনলাইন নিউজ পোর্টাল বাংলা ট্রিবিউনের কুড়িগ্রাম প্রতিনিধি আরিফুল ইসলামকে। আধা বোতল মদ ও দেড়শ গ্রাম গাঁজা পাওয়া গেছে দাবি করে মধ্যরাতে ভ্রাম্যমাণ আদালত বসিয়ে তাঁকে এক বছরের কারাদণ্ড দেওয়া হয়।

১৫ মার্চ বাংলা ট্রিবিউনের নির্বাহী সম্পাদক হারুন উর রশীদ জনস্বার্থে হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় রিট করেন।  শুনানি শেষে এ আদেশ দেন হাইকোর্ট। আদেশে আদালত ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে সাজা দেওয়ার পুরো প্রক্রিয়া কেন অবৈধ ও বাতিল ঘেষণা করা হবে না তা জানতে চেয়ে রুলও জারি করেন।

জয়নিউজ

সরাসরি আপনার ডিভাইসে নিউজ আপডেট পান, এখনই সাবস্ক্রাইব করুন।

আরও পড়ুন
লোড হচ্ছে...