যে শর্তে মুক্তি পেলেন খালেদা জিয়া

0

শর্ত সাপেক্ষে জামিন দেওয়া হয়েছে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে। একইসঙ্গে প্রশাসনিক আদেশে তার বিরুদ্ধে যে সাজা হয়, তা স্থগিত করা হয়েছে বলে জানিয়েছেন আইনমন্ত্রী আনিসুল হক।

মঙ্গলবার (২৪ মার্চ) দুপুরে গুলশানের নিজ বাসভবনে মন্ত্রী বলেন, খালেদা জিয়াকে মুক্তির বিষয়ে সিদ্ধান্ত হয়েছে। তবে কিছু শর্ত জুড়ে দেওয়া হয়েছে। মুক্তি থাকাকালীন আগামী ছয় মাস তিনি এসব শর্তের মধ্যে থাকবেন।

শর্তগুলো হলো— তিনি ঢাকার নিজ বাসায় থেকে চিকিৎসা নেবেন। বিদেশে যেতে পারবেন না। বাসায় থেকে চিকিৎসা গ্রহণ করতে হবে।

হাসপাতালে গিয়েও তিনি চিকিৎসা নিতে পারবেন। তবে তাকে ঢাকাস্থ নিজ বাসায় থেকেই চিকিৎসা নিতে হবে এবং জামিনকালে তিনি বিদেশ যেতে পারবেন না।

সূত্র জানায়, খালেদা জিয়ার মুক্তির বিষয়ে আইন মন্ত্রণালয়ের মতামত মঙ্গলবার সন্ধ্যায় স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে পৌঁছে গেছে। সেখানে যাচাই-বাছাই চলছে। যাচাই-বাছাই শেষ করে রাতেই কারা কর্তৃপক্ষের কাছে এগুলো পাঠানোর প্রক্রিয়া চলছে। সেক্ষেত্রে আজ রাত কিংবা বুধবার তিনি বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় থেকে মুক্তি পেতে পারেন।

প্রসঙ্গত, জিয়া অরফানেজ ট্রাস্ট ও জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতির মামলায় ২০১৮ সালের ৮ ফেব্রুয়ারি থেকে কারাগারে রয়েছেন খালেদা জিয়া। বর্তমানে তিনি বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় হাসপাতালে চিকিৎসাধীন।

জয়নিউজ/এসআই

সরাসরি আপনার ডিভাইসে নিউজ আপডেট পান, এখনই সাবস্ক্রাইব করুন।

আরও পড়ুন
লোড হচ্ছে...