চান্দগাঁও-খুলশিতে দুটি বাড়ি লকডাউন

0

করোনাভাইরাসের বিস্তার ও সাধারণ মানুষের স্বাস্থ্য নিরাপত্তার স্বার্থে বন্দরনগরী চট্টগ্রামের দুটি বাড়ি লকডাউন করেছে প্রশাসন।

মঙ্গলবার (২৪ মার্চ) নগরের চান্দগাঁও থানা এবং খুলশি থানা এলাকায় দুটি বাড়ি রাতে লকডাউন করা হয়েছে বলে জানিয়েছেন চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি।

চট্টগ্রাম জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিট্রেট তৌহিদুল আলম জানান, কয়েকদিন আগে দক্ষিণ কোরিয়া, জাপান, কানাডা, যুক্তরাষ্ট্র, অস্ট্রেলিয়া ও চীন থেকে দেশে ফিরে আসা ৩০ জন বিদেশী নাগরিককে ১৪ দিন হোম কোয়ারেন্টাইনে থাকতে বলা হয়েছিল। মঙ্গলবার এই বিদেশী নাগরিকরা হোম কোয়ারেন্টাইন ঠিক মতো পালন করছেন কি-না, তা পর্যবেক্ষন করতে অভিযান পরিচালনা করা হয়। কিন্তু এর মধ্যে ১০ জন নাগরিক হোম কোয়ারেন্টাইনে না থেকে বাইরে অবস্থান, ইপিজেডে কর্মস্থলে যোগদান এবং রেস্টুরেন্টে খাওয়া-দাওয়ার তথ্য পায় অভিযানকারী দল।

পরে এই বিদেশী নাগরিকদের অবস্থানরত বাড়িটি পুরোপুরি লকডাউন করে দেন ম্যাজিট্রেট। এছাড়া এই নাগরিকরা যে রেস্টুরেন্টে খাওয়া দাওয়া করতেন সেই রেস্টুরেন্টটি বন্ধ করে দেওয়া হয়েছে বলে তিনি জানান।

এছাড়া কক্সবাজারে করোনাভাইরাস শনাক্ত হওয়া নারী সৌদি আরব থেকে ফিরে কয়েকদিন চট্টগ্রাম শহরে তার এক ছেলের বাসায় অবস্থান করেছিলেন। এই বিষয়টি চট্টগ্রামের সিভিল সার্জন নিশ্চিত হওয়ার পর মঙ্গলবার রাতেই চান্দগাঁও থানা এলাকার সেই বাড়িটি লকডাউন করে দেওয়া হয়।

জয়নিউজ/এসআই

সরাসরি আপনার ডিভাইসে নিউজ আপডেট পান, এখনই সাবস্ক্রাইব করুন।

আরও পড়ুন
লোড হচ্ছে...