রাউজানে ৩শ’ বিদেশফেরত হোম কোয়ারেন্টাইনে

0

রাউজানে বিশ্বের বিভিন্ন দেশ থেকে আসা ৩শ’ জনকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে।

সম্প্রতি ইতালী থেকে আসা আইলীখীলের আবছার, বিনাজুরীর রুবেল বড়ুয়া ও তাদের পরিবারের সবাইকে আগামী ১৫ দিন হোম কোয়ারেন্টানে থাকার নির্দেশ দিয়েছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা জোনায়েদ কবির সোহাগ।

এছাড়া সুলতানপুরের কাজীপাড়ায় হোম কোয়ারেন্টাইন অমান্য করায় ইকবাল নামের এক প্রবাসীর কাছ থেকে ১০ হাজার টাকা জরিমানা আদায় করেন। তিনি সম্প্রতি মধ্যপ্রাচ্য থেকে দেশে এসেছেন।

বুধবার (২৫ মার্চ) সকাল থেকে উপজেলা নির্বাহী কর্মকর্তা জোনায়েদ কবির সোহাগ সভা সমাবেশ, বিবাহ, মেজবান, ধর্মীয় অনুষ্ঠান, সাংস্কৃতিক অনুষ্ঠান ও হোটেল রেঁস্তোরায় জনসমাগম নিষিদ্ধ করে এলাকায় মাইক দিয়ে প্রচারণা চালিয়েছেন।

এদিকে মঙ্গলবার দুপুর থেকে সেনাবাহিনীর সদস্যরা টইল দিতে দেখা গেছে।

রেলপথ সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি এবিএম ফজলে করিম চৌধুরী এমপির দেওয়া স্যানিটাইজার সামগ্রী উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. নুর আলম দীনের হাতে তুলে দেন উপজেলা নির্বাহী কর্মকর্তা জেনায়েদ কবির সোহাগ ও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা কেপায়েত উল্ল্যাহ।

জানা গেছে, রাউজানে ১৮টি শিক্ষা প্রতিষ্ঠানকে কোয়ারেন্টাইন হিসেবে প্রস্তুত রাখা হয়েছে। এছাড়া সুলতানপুর ৩১ শয্যা হাসপাতাল ও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ২৮ শয্যার দুটি আইসেলোশন ওয়ার্ড প্রস্তুত রাখা হয়েছে।

জোনায়েদ কবির সোহাগ বলেন, করেনা ভাইরাসের প্রাদুর্ভাব থেকে জনগণকে রক্ষা করতে মাইকিং ও লিফলেট বিতরণ করা হচ্ছে। করোনাভাইরাস প্রতিরোধে উপজেলা প্রশাসন প্রস্তুত রয়েছে।

উল্লেখ্য, জোনায়েদ কবির সোহাগ নিজ খরচে নিজের জন্য ও অফিসের কর্মকর্তা ও কর্মচারীদের জন্য করোনাভাইরাস প্রতিরোধকারী পোশাক সেলাই করে বিতরণ করেছেন।

জয়নিউজ/শফিউল/বিআর

সরাসরি আপনার ডিভাইসে নিউজ আপডেট পান, এখনই সাবস্ক্রাইব করুন।

আরও পড়ুন
লোড হচ্ছে...