কেএসআরএমের সহায়তায় ৩ হাজার কর্মহীন পরিবারের পাশে সিএমপি

0

তিন হাজার কর্মহীন পরিবারকে ত্রাণ সামগ্রী দিবে চট্টগ্রাম মহানগর পুলিশের (সিএমপি) দক্ষিণ জোন। সিএমপির এ উদ্যোগে সহায়তা করবে দেশের অন্যতম শীর্ষ প্রতিষ্ঠান কেএসআরএম।

সোমবার (৩০ মার্চ) বেলা ১২টায় নগরের লাভলেইনের একটি কমিউনিটি সেন্টারে এ কার্যক্রম উদ্বোধন করেন সিএমপি কমিশনার মাহবুবর রহমান।

এসময় তিনি করোনাভাইরাসের সংক্রমণরোধে সরকারের নির্ধারিত কর্মসূচি সবাইকে মেনে চলার আহ্বান জানিয়ে বলেন, সরকার যে কয়েকদিন সাধারণ ছুটি ঘোষণা করে সবাইকে ঘরে অবস্থান করতে বলেছেন তা মেনে চললে সম্ভাব্য ক্ষতি থেকে আমরা রক্ষা পাবো।

তিনি শিল্পগ্রুপ কেএসআরএমের প্রশংসা করে সমাজের অন্যান্য বিত্তশালীদেরও দুস্থ, অসহায় ও কর্মহীন মানুষের পাশে দাঁড়ানোর আহ্বান জানান।

সিএমপি কমিশনার বলেন, আমরা চাইলে সবাইকে ডেকে একসঙ্গে ত্রাণসামগ্রী তাদের হাতে তুলে দিতে পারতাম। কিন্তু নিরাপদ শারীরিক দূরত্ব বজায় রাখার বিষয়টি বিবেচনায় আমাদের ফোর্স কষ্ট করে আপনাদের ঘরে ঘরে পৌঁছে যাচ্ছে। আপনারা ঘরে থাকুন। নিরাপদ থাকুন, দেশকে নিরাপদ রাখুন।

সিএমপির চালু করা ভ্রাম্যমাণ বাজার নিয়ে তিনি বলেন, আমরা ২৪ ঘণ্টা হটলাইন সেবা চালু রেখেছি। প্রতিটি থানায় একটি করে হটলাইন আছে। তাছাড়া নগর পুলিশের একটি হটলাইন আছে, যার নাম্বার ০১৪০৪০০৪০০। আপনারা ইতোমধ্যে জেনেছেন হটলাইনে ফোন পেয়ে আমাদের থানার ওসি গাড়ি গিয়ে রোগীকে হাসপাতাল পৌঁছে দিয়েছে। যার যেখানে যা প্রয়োজন আমাদের বলুন। তবুও ঘরে অবস্থান করুন।

প্রসঙ্গত, করোনার কারণে সাধারণ ছুটিতে থাকা কর্মহীন তিন হাজার পরিবারের মধ্যে খাদ্যসামগ্রী বিতরণ করা হচ্ছে। প্রতিটি পরিবারকে ১০ কেজি চাল, ৩ কেজি আলু, ২ কেজি ডাল, দেড় কেজি পেঁয়াজ-রসুন, আধা কেজি লবণ, ১ লিটার তেল, ১টি সাবানসহ মোট ১৯ কেজি খাদ্যসামগ্রী ও নিত্যপ্রয়োজনীয় দ্রব্য পর্যায়ক্রমে বিতরণ করা হবে।

এর আগে সরকার সাধারণ ছুটি ঘোষণা করার পর সাতকানিয়ার কর্মহীন অনেক পরিবারকে মোবাইল ব্যাংকিংয়ের মাধ্যমে নগদ সহায়তা করেছে। এজন্য ঘরে ঘরে গিয়ে কেএসআরএম প্রতিনিধিরা সবার মোবাইলে একাউন্ট চালু করে ডাটাবেইজ প্রস্তুত করেছিল।

ত্রাণ বিতরণের বিষয়ে কেএসআরএমের মিডিয়া এডভাইজার মিজানুল ইসলাম জয়নিউজকে বলেন, কেএসআরএম কর্তৃপক্ষ নীরবে দান করতে অভ্যস্ত। নগর পুলিশ প্রস্তাব দেওয়ার সঙ্গে সঙ্গেই কেএসআরএম ত্রাণের ব্যবস্থা করেন। চারদিকে সব বন্ধ। কর্মহীন হয়ে পড়া অসহায় মানুষের পাশে থাকতে পেরে কেএসআরএম ধন্য।

ত্রাণ বিতরণ কার্যক্রম উদ্বোধনের সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন সিএমপির অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম এন্ড অপারেশন) শ্যামল কুমার নাথ, উপ-পুলিশ কমিশনার (দক্ষিণ) এসএম মেহেদী হাসান ও অতিরিক্ত উপ-কমিশনার শাহ মো. আব্দুর রউফ।

জয়নিউজ/কামরুল/বিআর
আরও পড়ুন
লোড হচ্ছে...