মুক্তিযোদ্ধাদের অবদান তুলে ধরতে কাজ করছে চসিক

জহুর-মান্নান চত্বর উদ্বোধনকালে মেয়র

0

নগরের গুরুত্বপূর্ণ মোড়গুলোতে গুণীজনদের নামে চত্বর নির্মাণ করছে চট্টগ্রাম সিটি করপোরেশন। এর ধারাবাহিকতায় শুক্রবার (২১ সেপ্টেম্বর) চট্টেশ্বরী রোডে জহুর-মান্নান চত্বর উদ্বোধন করা হয়েছে।

সকালে ফিতা কেটে এর আনুষ্ঠানিক উদ্বোধন করেন চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দিন। এ সময় এক সুধী সমাবেশের আয়োজন করা হয়। এতে সভাপতিত্ব করেন জহুর মান্নান চত্বরের স্পন্সর এপিক প্রপাটিজের চেয়ারম্যান প্রকৌশলী এস এম লোকমান কবির।

মহান মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক, বঙ্গবন্ধুর ঘনিষ্ট সহোচর, সাবেক মন্ত্রী জহুর আহমদ চৌধুরী ও মহান মুক্তিযুদ্ধে বিএলএফ কমাণ্ডার, আওয়ামী লীগের উপদেষ্টামণ্ডলীর সদস্য, চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাবেক সভাপতি, সাবেক মন্ত্রী মরহুম এম এ মান্নান স্মরণে এ চত্বরটির নামকরণ করা হয়।

উদ্বোধনকালে সিটি মেয়র বলেন, বর্তমান সরকার মুক্তিযুদ্ধের সরকার। বর্তমান প্রজন্মের এসব গুণী ব্যক্তিদের সম্পর্কে আগে জানার সুযোগ ছিল না। মুক্তিযোদ্ধাদের অবদান আগামী প্রজন্মের কাছে তুলে ধরতে চট্টগ্রাম সিটি করপোরেশন নানা পরিকল্পনা গ্রহণ করেছে। তারই ধারাবাহিকতায় আমি দায়িত্ব নেয়ার পর থেকে নগরীর প্রধান প্রধান সড়ক দ্বীপ, চত্বরগুলোকে নতুন আঙ্গিকে সাজানোর চেষ্টা চালিয়ে যাচ্ছি।

মেয়র বলেন, চট্টগ্রামকে বিশ্বমানের, পরিবেশ বান্ধব, পরিচ্ছন্ন ও সৌন্দর্যমন্ডিত নগরীতে পরিণত করতে চাই। এজন্য নিজেদের কার্যক্রমের পাশাপাশি বেসরকারি উদ্যোক্তাদেরও সুযোগ দেয়া হচ্ছে। তিনি নগরের গুরুত্বপূর্ণ মোড় ও সড়কদ্বীপগুলোর সৌন্দর্যবর্ধণ কাজে   বেসরকারি উদ্যোক্তাদের এগিয়ে আসার আহবান জানান।

এর আগে এম এ মান্নানের কবরে চসিকের পক্ষে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন সিটি মেয়র আ জ ম নাছির উদ্দিন। বাগমনিরাম জামে মসজিদে এ উপলক্ষে আয়োজিত মিলাদ মাহফিলে অংশ নেন সিটি মেয়র।

এসময় মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি, মুক্তিযোদ্ধা মাহতাব উদ্দিন চৌধুরী, সিডিএ চেয়ারম্যান আবদুচ ছালাম, প্যানেল মেয়র চৌধুরী হাসান মাহমুদ হাসনী, কাউন্সিলর মো. গিয়াস উদ্দিন, শৈবাল দাশ সুমন, আওয়ামী লীগ নেতা সুনীল সরকার, শফর আলী, শেখ মাহমুদ ইসহাক, আবদুল লতিফ টিপু, আবুল বাশার, মোর্শেদুল আলমসহ বিভিন্ন সামাজিক ও রাজনৈতিক সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

জয়নিউজ/কাউসার/হোসেন

আরও পড়ুন
লোড হচ্ছে...