করোনায় মৃতের সংখ্যা বেড়ে ৯, আক্রান্ত আরও ১৮

মহামরি করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে আরও ১৮ জন আক্রান্ত হয়েছেন। এর ফলে মোট আক্রান্তের সংখ্যা ৮৮ জন। এদের মধ্যে আরও একজন মারা গেছেন। ফলে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে নয়জনে। এছাড়া সুস্থ হয়েছেন আরও তিনজন। অর্থাৎ মোট সুস্থ হয়েছেন ৩৩ জন।

- Advertisement -

রোববার (৫ এপ্রিল) দুপুরে রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) করোনাভাইরাস সংক্রান্ত অনলাইন ব্রিফিং করেন। ব্রিফিংয়ে যোগ দিয়ে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক এই তথ্য জানান।

- Advertisement -google news follower

ব্রিফিংয়ে আইইডিসিআর পরিচালক মীরজাদী সেব্রিনা বলেন, গত ২৪ ঘণ্টায় ৩৬৭ জনের নমুনা পরীক্ষা করেছে। আক্রান্তদের বেশির ভাগ আগে সংক্রমিত ব্যক্তির সংস্পর্শে ছিলেন। আক্রান্ত ১৮ জনের মধ্যে ১২ জনই ঢাকার বাসিন্দা । পাঁচজন নারায়ণগঞ্জের আর একজন মাদারীপুরের।

মীরজাদী বলেন, সর্বশেষ যে ব্যক্তি মারা গেছেন তিনি নারায়ণগঞ্জের অধিবাসী। তিনি পুরুষ, বয়স ৫৫। শনাক্ত ১৮ জনের মধ্যে ১৩টিই শনাক্ত করেছে আইইডিসিআর।

- Advertisement -islamibank

তিনি বলেন, গত ২৪ ঘণ্টায় তিনজন আরোগ্য লাভ করেছেন। তাই এখন সংক্রমণ রয়েছে ৪৬ জনের। আক্রান্তদের মধ্যে ঢাকা শহরের মানুষের সংখ্যা বেশি। বেশির ভাগ আক্রান্তই বিভিন্ন ক্লাস্টারের অংশ। আক্রান্তদের মধ্যে বাসাবো এলাকার নয়জন। টোলারবাগ এবং অন্য এলাকা মিলিয়ে মিরপুরে ১১জন।

জয়নিউজ/এসআই
KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM