২৫ এপ্রিল পর্যন্ত গণপরিবহন বন্ধ

0

করোনাভাইরাসের সংক্রমণ রোধে সারাদেশ যোগাযোগ বিচ্ছিন্ন রাখতে সকল প্রকার গণপরিবহন বন্ধের সিদ্ধান্ত আগামী ২৫ এপ্রিল পর্যন্ত বর্ধিত করা হয়েছে বলে জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

শনিবার (১১ এপ্রিল) রাজধানীর সংসদ ভবন এলাকায় নিজের সরকারি বাসভবনে এক ভিডিও সংবাদ সম্মেলনে এই বিষয়ে কথা বলেন তিনি।

ওবায়দুল কাদের বলেন, সরকার সাধারণ ছুটি আগামী ২৫ এপ্রিল পর্যন্ত বর্ধিত করায় দেশব্যাপী চলমান গণপরিবহন বন্ধের সিদ্ধান্ত আগামী ২৫ এপ্রিল পর্যন্ত বর্ধিত করা হলো। পণ্যবাহী পরিবহন, খাদ্যদ্রব্য, জরুরিসেবা, পচনশীল দ্রব্য পরিবাহী, ওষুধ শিল্প, ত্রাণবাহী গাড়ি, গণমাধ্যম, কৃষি মৎসজাত পণ্য ও দুগ্ধজাত পণ্য পরিবহনে এই নিষেধাজ্ঞার আওতামুক্ত থাকবে।

যারা পণ্যপরিবহনের মধ্যে যাত্রী বহন করছেন, তাদের বিষয়ে সতর্ক করেন মন্ত্রী। তিনি বলেন, আমরা অত্যন্ত দুঃখের সঙ্গে লক্ষ্য করছি, পণ্যবাহী পরিবহনে যাত্রী বহন করা যাবে না- এমন নিষেধাজ্ঞা অনেকে মানছেন না।

করোনাভাইরাসের সংকটের মধ্যে পদ্ধা সেতুতে আরো একটি স্প্যান বসানোর অগ্রগতি তুলে ধরে সেতুমন্ত্রী বলেন, এই সংকটের মধ্যেও আমি জাতিকে শেখ হাসিনা সরকারের পক্ষ থেকে একটি সুখবর দিচ্ছি। এই প্রতিকূল অবস্থার মধ্যেও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সর্বাধিক অগ্রাধিকার প্রকল্প পদ্মা সেতুতে ২০ এবং ২১ নম্বর পিলারের উপর ২৮তম স্প্যান স্থাপন করা হয়েছে।

‘এর ফলে ৬ দশমিক ১৫ কিলোমিটার দীর্ঘ সেতুর ৪ দশমিক ২ কিলোমিটার দৃশ্যমান হলো। আর বাকি রইলো ১৩টি স্পানের কাজ। প্রতিকূল পরিস্থিতির মধ্যেও দেশি-বিদেশিসকল প্রকৌশলী, টেকনিশিয়ান শ্রমিক পরামর্শক যারা তাদের দায়িত্ব নিষ্ঠার সঙ্গে পালন করে যাচ্ছেন, হাসিনার সরকারের পক্ষ থেকে আমি তাদের আন্তরিক ধন্যবাদ জানাচ্ছি।’

জয়নিউজ/এসআই
আরও পড়ুন
লোড হচ্ছে...