বিড়াল বাঁচাতে ফায়ার সার্ভিস!

0

নগরের জামালখান সিঁড়ির গোড়া এলাকায় দুইটি বিল্ডিং এর মাঝে সারাদিন আটকে থাকা একটি বিড়াল ছানা উদ্ধার করেছে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স কর্মীরা।

রুগ্ন দেহের ছানাটির চিৎকারে তটস্থ ছিল আশেপাশের বাসিন্দারা। নিজেদের মতো করে চেষ্টাও করেছিল বিড়ালটি উদ্ধারের। কিন্তু ব্যর্থ হয়ে ডাক পড়ে ফায়ার সার্ভিসের। ফোন পাওয়া মাত্রই ঘটনাস্থলে টিম নিয়ে হাজির চট্টগ্রাম ফায়ার সার্ভিসের উপ সহকারী পরিচালক পূর্ণ চন্দ্র মুৎসুদ্দী।

শনিবার (২২ সেপ্টেম্বর) দুপুর ১টায় ২০ মিনিটের চেষ্টায় বিড়াল ছানাটিকে উদ্ধার করে ফায়ার সার্ভিসের কর্মীরা।

এই সময় পূর্ণ চন্দ্র মুৎসুদ্দী জয়নিউজকে বলেন, যখনই আমাদের ডাক পড়ে দ্রুত সময়ের মধ্যেই আমরা এসে উদ্ধারের চেষ্টা করি। প্রতিটি প্রাণই আমাদের কাছে গুরুত্বপূর্ণ। এই বিড়ালটি খুব ঝুঁকিপূর্ণ জায়গায় সারাদিন আটকে ছিল। আমাদের বিশেষ সিঁড়ির সাহায্যে ২০ মিনিটের চেষ্টায় বিড়ালটিকে আমরা উদ্ধারে সক্ষম হই।

যিনি ফায়ার সার্ভিসে খবর দিয়েছেন তার হাতেই উদ্ধার হওয়া বিড়াল ছানাটি তুলে দেন ফায়ার সার্ভিসের কর্মীরা।

 

রাজ দত্ত নামের সিঁড়ির গোড়ার এক বাসিন্দা ফায়ার সার্ভিসে ফোন দিয়ে ঘটনাটি জানান। তিনি জয়নিউজকে বলেন, সত্যি বলতে আমি বিশ্বাস করিনি যে একটি বিড়াল উদ্ধারে ফায়ার সার্ভিস আসবে।তারপর ও আমার মায়ের কথায় তাদের কল দিয়ে জানালে সাথে সাথেই তারা ঘটনাস্থলে এসে বিড়ালটিকে উদ্ধার করে। তাদেরকে ধন্যবাদ, এমন দৃষ্টান্ত স্থাপনের জন্য। আমিই এই বিড়ালটির দেখাশোনা করবো।

 

বিড়াল উদ্ধারের মুহূর্তে চারিদিকে ছিল চাপা উত্তেজনা। সবাই আশা করছিল ছানাটি যেন সুস্থ থাকে। উদ্ধার হওয়ার পর উপস্থিত জনতা আনন্দে হাততালি দিয়ে ফায়ার সার্ভিসকে অভিনন্দন জানান।

জয়নিউজ/হিমেল

আরও পড়ুন
লোড হচ্ছে...