কালোবাজারে বিক্রি হওয়া ২৮ বস্তা চাল জব্দ, আটক ১

খাগড়াছড়ির মাটিরাঙায় কালোবাজারে বিক্রি হওয়া খাদ্যবান্ধব কর্মসূচির ২৮ বস্তা সরকারি চাল জব্দ করেছে স্থানীয়রা।

- Advertisement -

রোববার (১২ এপ্রিল) সকালে গোমতির বলিচন্দ্র কার্বারিপাড়ায় স্থানীয় চাল ব্যবসায়ী মো. আবুল হাসেমের বাড়ি থেকে উদ্ধার করা হয়।

- Advertisement -google news follower
কালোবাজারে বিক্রি হওয়া ২৮ বস্তা চাল জব্দ, আটক ১
চাল ক্রয়কারী আটক আবুল হাসেম

জানা যায়, গোমতি ইউনিয়নে নির্বাচিত ৩শ’ ৩৫ জন কার্ডধারীর কাছে ১০ টাকা দরে বিক্রির জন্য সরকারের বরাদ্দকৃত ৩০ কেজি ওজনের (২৮ বস্তা) চাল গোপনে চুরি হওয়ার খবর সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ে। পরে ঘটনাস্থলে গিয়ে চাল জব্দ করেন মাটিরাঙার সহকারী কমিশনার (ভূমি) ফারজানা আকতার (ববি)।

এসময় খাদ্যবান্ধব কর্মসূচির চাল ক্রয় করার অভিযোগে মো. আবুল হাসেমকে আটক করা হয়।

- Advertisement -islamibank

মাটিরাঙা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) মো. শামসুদ্দিন ভূঁইয়া জয়নিউজকে বলেন, উদ্ধার করা ২৮ বস্তা চাল উদ্ধার করে থানায় নিয়ে আসা হয়েছে। এ ঘটনায় সংশ্লিষ্ট ডিলার মো. আব্দুল মোমিন পলাতক রয়েছে। তিনি গোমতি ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মো. মনির হোসেনের ছোট ভাই। তিনি স্থানীয় যুবলীগ নেতা।

উপজেলা নির্বাহী কর্মকর্তা বিভীষণ কান্তি দাশ জয়নিউজকে বলেন, খাদ্যবান্ধব কর্মসূচির চাল কালোবাজারে বিক্রির খবর পেয়ে ২৮ বস্তা চাল উদ্ধার করেছি। এ ঘটনায় সংশ্লিষ্ট ডিলার এবং ক্রেতার বিরুদ্ধে নিয়মিত মামলা করা হবে । এছাড়াও সংশ্লিষ্ট ট্যাগ অফিসারের কোনো গাফিলতি আছে কি-না তাও খতিয়ে দেখা হবে। কোনোধরনের খাদ্য শষ্য বিতরণে অনিয়ম হলে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে বলেও জানান তিনি।

জয়নিউজ/জাফর/বিআর
KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM