সত্যনিষ্ঠতায় পাঠকের মন জয় করবে জয়নিউজ

মতবিনিময়ে মেয়র নাছির

0

সত্যনিষ্ঠতা দিয়ে জয়নিউজ পাঠকের মন জয় করবে বলে প্রত্যাশা ব্যক্ত করেছেন চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র ও জয়নিউজবিডিডটকম-এর চেয়ারম্যান আ জ ম নাছির উদ্দিন। শনিবার (২২ সেপ্টেম্বর) চট্টগ্রাম সিটি করপোরেশনের আবদুল খালেক মিলনায়তনে জয়নিউজ পরিবারের সঙ্গে মতবিনিময়কালে তিনি এ প্রত্যাশা ব্যক্ত করেন।

মেয়র বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশকে প্রযুক্তির শিখরে নিয়ে যাওয়ার পরিকল্পনা গ্রহণ করেছেন। ইতিমধ্যে তিনি বাংলাদেশের পথে-প্রান্তরে প্রযুক্তিকে ছড়িয়ে দিয়েছেন। যার সুবাদে আমরা কম খরচে দ্রুততার সঙ্গে তথ্য আদান-প্রদান করতে পারছি।

দেশজুড়ে উন্নয়নের গল্প ছড়িয়ে দিতে অনলাইন মাধ্যমকে গুরুত্ব দিতে হবে মন্তব্য করে মেয়র বলেন, জনগণের কথা তুলে ধরতে জয়নিউজ প্রতিজ্ঞাবদ্ধ। সত্য তুলে ধরাই জয়নিউজের লক্ষ্য।

জয়নিউজ পরিবারের চেয়ারম্যান আ জ ম নাছির উদ্দিন বলেন, অভিজ্ঞতা ও তারুণ্যের সমন্বয়ে জয়নিউজ পরীক্ষামূলকভাবে তিন মাস অতিক্রম করেছে। আমরা পরিচালকদের পক্ষ থেকে এখন পর্যন্ত নিজস্ব কোনো মতামত চাপিয়ে দিইনি। আমরা চাই মূলধারার গণমাধ্যম হিসেবে নিরপেক্ষতা, বস্তুনিষ্ঠতা, সত্যনিষ্ঠতা নিশ্চিত করার মধ্য দিয়ে সমাজে পরিচিতি পাবে জয়নিউজ।

‘জয়নিউজ সবসময় নিরপেক্ষ থাকলেও একটি জায়গায় কখনো নিরপেক্ষ থাকবে না। মুক্তিযুদ্ধের চেতনার বিষয়ে সবসময় পক্ষেই থাকবে জয়নিউজ,’ যোগ করেন মেয়র।

জয়নিউজ সম্পাদক ও প্রকাশক অহীদ সিরাজ চৌধুরী স্বপন বলেন, অনলাইন গণমাধ্যমে নতুন ধারা সূচনা করতেই জয়নিউজ আত্মপ্রকাশ করতে যাচ্ছে। আমরা দ্রুততার সঙ্গে সঠিক ও তথ্যসমৃদ্ধ সংবাদ উপস্থাপনে কাজ করবো। আমাদের দায়িত্ব সমাজের অসঙ্গতি দূর করার জন্য সচেতনতা তৈরি করা।

তিনি আরো বলেন, ২৬ সেপ্টেম্বর আনুষ্ঠানিকভাবে যাত্রা শুরু করবে জয়নিউজ। এ দিনের বর্ণিল আয়োজন চট্টগ্রামের জন্য মডেল হয়ে থাকবে। ওইদিন থেকেই দেশের মানুষের দুঃখ, দুর্দশা ও সমস্যা-সম্ভাবনার অংশীদার হবে জয়নিউজ।

জয়নিউজ পাঠক ফোরাম সভাপতি অধ্যাপিকা রেখা আলম চৌধুরী বলেন, ‘জয়’ নামটির সঙ্গে বাংলাদেশের ঐতিহ্য জড়িত। মুক্তিযুদ্ধের প্রথম স্লোগানও ‘জয় বাংলার জয়’। মেয়র মহোদয়ের এই জয়নিউজ পরিবারে যুক্ত হতে পেরে আমি নিজেকে গর্বিত মনে করছি।

জয়নিউজের প্রধান নির্বাহী কর্মকর্তা বিপ্লব পার্থ বলেন, আমাদের দীর্ঘদিনের স্বপ্নের ফসল এই জয়নিউজ। আমাদের স্লোগান ‘সদ্য সংবাদ, সত্য সংবাদ’। আমরা পাঠকের কাছে তুলে ধরবো এখনই ঘটে যাওয়া ঘটনা এবং অবশ্যই সত্য ঘটনা।

পাঠক ফোরামের সদস্যদের উদ্দেশ করে জয়নিউজের নির্বাহী সম্পাদক বিশ্বজিত বণিক বলেন, আপনারা শুধু পাঠক নন, আপনারা একাধারে লেখক, সাংবাদিক এবং সমালোচক। পরিবারের সদস্য হিসেবে আপনারা প্রতিদিন, প্রতি মুহূর্তে নিজ নিজ এলাকার তথ্য দিয়ে জয়নিউজকে সহায়তা করবেন এটিই আমাদের প্রত্যাশা।

জয়নিউজের পরামর্শক সম্পাদক, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সাংবাদিকতা বিভাগের সহকারী অধ্যাপক রাজীব নন্দী বলেন, আজ থেকে ২০ বছর আগে শুরু হয় সিটিজেন জার্নালিজম। পাঠকই এর লেখক। এই সিটিজেন জার্নালিজম এখন বিশ্বব্যাপী খুবই জনপ্রিয়। আমরা আশা করবো, আপনারা দায়িত্বশীলতার সঙ্গে সিটিজেন জার্নালিজমে আমাদের পাশে থাকবেন।

অনুষ্ঠানে চট্টগ্রাম মহানগরের ১৬টি থানা, জেলার ১৬ উপজেলা ও তিন পার্বত্য জেলার পাঠক ফোরামের সদস্যরা উপস্থিত ছিলেন।

জয়নিউজ/ফারুক/হোসেন

আরও পড়ুন
লোড হচ্ছে...