এবার রাজশাহী জেলা লকডাউন

0

বিশ্বজুড়ে করোনাভাইরাসে সংক্রমিত হওয়ার খবর প্রতি ক্ষণে ক্ষণে বাড়ছে। একইসঙ্গে বাড়ছে মৃত্যু। বিশ্বের অন্যান্য দেশের মতো কোনো অংশে কমতি নেই এ দেশও। দিন দিন বাড়ছে করোনার আক্রান্তদের তালিকা। করোনার ঝুঁকি কমাতে জেলায় জেলায় চলছে লকডাউন। তাই এবার করোনাভাইরাসে আক্রান্ত শনাক্ত হওয়ার পর পরিস্থিতি মোকাবিলায় রাজশাহী জেলাকে আনুষ্ঠানিকভাবে লকডাউন ঘোষণা করেছে প্রশাসন।

মঙ্গলবার (১৪ এপ্রিল) সকালে জেলা প্রশাসক হামিদুল হক এক গণবিজ্ঞপ্তিতে এ ঘোষণা দেন। বিজ্ঞপ্তিতে তিনি মঙ্গলবার সকাল ১০টা থেকেই জেলাকে লকডাউন ঘোষণা করেন।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ঢাকা-নারায়ণগঞ্জ থেকে বিপুলসংখ্যক মানুষের রাজশাহী আসার প্রবণতা দেখা দিয়েছে। ইতোমধ্যে ঢাকা-নারায়ণগঞ্জ থেকে রাজশাহীতে আসা দুই ব্যক্তির করোনা শনাক্ত হয়েছে। তাই সিভিল সার্জনের সুপারিশ এবং জেলার আইনশৃঙ্খলা সংক্রান্ত সকল সংস্থার মতামতের ভিত্তিতে করোনা সংক্রমণ প্রতিরোধ করার জন্য রাজশাহী জেলাকে লকডাউন করা হলো। পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত লকডাউন বলবৎ থাকবে।

প্রসঙ্গত গত ৬ এপ্রিল করোনা পরিস্থিতি মোকাবিলার বিভাগীয় সমন্বয় কমিটির সভা শেষে রাজশাহীতে অঘোষিত লকডাউন শুরু হয়। রাজশাহী জেলায় প্রবেশ এবং বের হওয়ায় কড়াকড়ি আরোপ করা হয় সেদিন থেকেই। আর আগে থেকে গণপরিবহন বন্ধ থাকলেও নানা কৌশলে রাজশাহী আসছিলেন মানুষ। এরই মধ্যে ঢাকা থেকে রাজশাহীর পুঠিয়া উপজেলায় আসা এক ব্যক্তির করোনা শনাক্ত হয় গত রোববার। আর নারায়ণগঞ্জ থেকে জেলার বাগমারায় আসা আরেক ব্যক্তির করোনা শনাক্ত হয় সোমবার। পর দিন রাজশাহীকে আনুষ্ঠানিকভাবে লকডাউন ঘোষণা করা হলো।

জয়নিউজ/বিআর
আরও পড়ুন
লোড হচ্ছে...