করোনার সংক্রমণ রোধে নগরজুড়ে অভিযান, লাখ টাকা জরিমানা

0

করোনাভাইরাসের সংক্রমণ রোধে ও সামাজিক দূরত্ব নিশ্চিতে নগরজুড়ে অভিযান চালিয়েছে জেলা প্রশাসন। অভিযানকালে সহায়তা করেছে সেনাবাহিনী ও চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের সদস্যবৃন্দ।

শনিবার (১৮ এপ্রিল) সকাল ৯টা থেকে সন্ধ্যা পর্যন্ত নগরের খুলশী, চাঁন্দগাও, বায়েজিদ,বালুচরা, পাচলাইশ, চকবাজার, পাহাড়তলি, আকবরশাহ, পতেঙ্গা, লালখানবাজার মোড়, জিইসি মোড়, বন্দর এলাকা ও হালিশহর এলাকায় দুই শিফটে অভিযান পরিচালিত হয়।

অভিযানকালে মোবাইল কোর্টের মাধ্যমে মোট ৭৪টি মামলায় বিভিন্ন ব্যক্তি ও প্রতিষ্ঠানকে সরকারি আদেশ ও রাষ্ট্রীয় আইন অমান্য করায় ১ লাখ ৮ হাজার ৬০০ টাকা জরিমানা করেছন ভ্রাম্যমাণ আদালত।

যার মধ্যে পাঁচলাইশ, খুলশী ও বায়েজীদ থানার বালুচরা বাজারের মেসার্স হাবিব স্টোর, মা-মনি স্টোর, বিসমিল্লাহ মোবাইল সার্ভিসিং সেন্টার, লাইব্রেরিসহ বিভিন্ন প্রতিষ্ঠানকে ১০টি মামলায় সর্বাধিক ৪০ হাজার ৫০০ টাকা জরিমানা করা হয়।

সিনিয়র সহকারী কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মোহাম্মদ কায়সার খসরু জয়নিউজকে জানান, বালুচরা এলাকার তিনটি প্রতিষ্ঠানকে জরিমানা করা হয়। ছোট কিছু দোকানকে সার্বিক দিক বিবেচনা করে সতর্ক করা হয়েছে। আইন অমান্য করলে তাদেরকেও জরিমানার আওতায় আনা হবে।

চট্টগ্রাম জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট তৌহিদুল ইসলাম জয়নিউজকে জানান, জেলা প্রশাসকের নির্দেশনা মোতাবেক ম্যাজিস্ট্রেটের ১০টি টিম দুই শিফটে অভিযান করে। এতে অহেতুক ঘুরাফেরাসহ বিভিন্ন অপরাধে ৭৪ ব্যাক্তি ও প্রতিষ্ঠানকে জরিমানা করা হয়েছে। জনস্বার্থে এই অভিযান অব্যাহত থাকবে বলেও তিনি জানান।

জয়নিউজ/কামরুল/এসআই
আরও পড়ুন
লোড হচ্ছে...