করোনা সংক্রমণ রোধে হাটহাজারী লকডাউন

0

করোনাভাইরাসের সামাজিক সংক্রমণ রোধে চট্টগ্রামের হাটহাজারী উপজেলাকে লকডাউন ঘোষণা করেছে স্থানীয় প্রশাসন। সোমবার (২০ এপ্রিল) সকাল ৬টা থেকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত হাটহাজারী উপজেলা লকডাউন থাকবে।

বিষয়টি নিশ্চিত করেছেন বলে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. রুহুল আমিন। তিনি বলেন, জেলা প্রশাসনের নির্দেশনা অনুযায়ী সোমবার সকাল ৬টা থেকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত হাটহাজারী উপজেলাকে লকডাউন ঘোষণা করা হয়েছে। এ বিষয়ে ইতোমধ্যে গণবিজ্ঞপ্তি জারি করা হয়েছে।

রোববার (১৯ এপ্রিল) বিকেলে জারি করা ওই গণবিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, সংক্রমণ রোগ (প্রতিরোধ, নিয়ন্ত্রণ ও নির্মূল) আইন-২০১৮ এর ১১(১)(২)(৩) ধারা মোতাবেক জনসাধারণের জানমালের নিরাপত্তা বিধানের লক্ষে হাটহাজারী উপজেলাকে লকডাউন ঘোষণা করা হলো।

‘পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত উপজেলা থেকে সড়ক, নৌ বা অন্য কোনো পথে কোনো ব্যক্তি বা যানবাহন বের হতে পারবে না। অন্য কোনো উপজেলা থেকে আসতে পারবে না। পাশাপাশি সব ধরণের যানবাহন ও জনসমাগম বন্ধ থাকবে। এক এলাকা থেকে অন্য এলাকায় চলাচল কঠোরভাবে সীমিত থাকবে।’

তবে লকডাউনের সময় বিদ্যুৎ, গ্যাস, ইন্টারনেট, ব্যাংকিংসহ জরুরি পরিসেবায়, চিকিৎসা ও ওষুধ সরবরাহ কাজে, নিত্য প্রয়োজনীয় খাদ্যপণ্য পরিবহন এবং কৃষিপণ্য পরিবহনে নিয়োজিত ব্যক্তি ও যানবাহনের জন্য উপরের নির্দেশনা শিথিল থাকবে বলে গণবিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়।

জয়নিউজ/এসআই

আরও পড়ুন
লোড হচ্ছে...