আলীকদমে খাদ্য সহায়তায় কাজ করছে সেনা

0

স্মরণকালের সবচেয়ে আলোচিত বৈশ্বিক মহামারী করোনাভাইরাস প্রতিরোধে সচেতনতা সৃষ্টির পাশাপাশি খাদ্য সহায়তা অব্যাহত রেখেছে আলীকদম সেনা জোন।

সোমবার (২০ এপ্রিল) সকালে এ খাদ্য সহায়তা অব্যাহত থাকবে বলে জানিয়েছেন আলীকদম সেনাজোনের জোন কমান্ডার লে. কর্ণেল সাইফ শামীম পিএসসি।

তিনি আরো জানান, মঙ্গলবার (২১ এপ্রিল) আলীকদমের দুর্গম কুরুকপাতা ইউনিয়নের বুলাইপাড়া এলাকায় সামরিক হেলিকপ্টার করে ১শ পরিবারের জন্য খাদ্য সহায়তা পৌঁছানোর কথা রয়েছে।

এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন লামা উপজেলা পরিষদের চেয়ারম্যান মোস্তফা জামান, লামা সাব জোন কমান্ডার মেজর মোয়াজ্জোম হোসেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা নূর এ জান্নাত রুমি, পৌর মেয়র জহিরুল ইসলাম ও ফাঁসিয়াখালী ইউপি চেয়ারম্যান জাকির হোসেন মজুমদার প্রমুখ।

এদিকে, কোভিট-১৯ সংক্রমণের শুরু থেকে জনসাধারণের মাঝে সচেতনতা বৃদ্ধি এবং ত্রাণ বিতরণ অব্যাহত রেখেছে আলীকদম স্টুডেন্ট ফোরাম। এ ধারাবাহিকতায় জনসাধারণের মাঝে সচেতনতা বৃদ্ধি, সামাজিক দূরত্ব নিশ্চিত করতে রং দিয়ে বিভিন্ন দোকানপাটে দাঁড়ানোর স্থান চিহ্নিতকরণ ও খাদ্য সহায়তা দিয়ে আসছে।

এবিষয়ে আলীকদম স্টুডেন্ট ফোরামের সমন্বয়ক বদিউর রহমান রুস্তম ও সাইফুল ইসলাম রিমন জানান, আমরা এপর্যন্ত ৭শ ২০ পরিবারের মাঝে খাদ্য সহায়তা দিয়েছি। সামনে মাহে রমজান। এই সময়টা নিম্ন ও নিম্নমধ্যবিত্তদের জন্য অনেকটা কষ্টকর সময়। করোনা সংক্রমণরোধে লকডাউন থাকায় সাধারণ খেটে খাওয়া শ্রেণীর লোকজন কাজ করতে পারবেনা। যার কারণে অনেকটা খাদ্য সংকটে পড়ার সম্ভাবনা রয়েছে। সে বিষয়টি মাথায় নিয়ে আমরা মাহে রমজানে পর্যাপ্ত খাদ্য সহায়তা দেওয়ার জন্য প্রস্তুতি নিচ্ছি। আমরা স্থানীয় বিত্তবানদের এ কাজে আমাদের পাশে দাঁড়ানোর আহ্বান জানায়।

জয়নিউজ/হাসান/বিআর
আরও পড়ুন
লোড হচ্ছে...