অহেতুক ঘুরাফেরা: ১০০ বার লিখতে হলো ‘আমি দুঃখিত’

0

করোনাভাইরাসের সংক্রমণ রোধে নগরজুড়ে চলছে অঘোষিত লকডাউন। এই অবস্থায় জরুরি প্রয়োজন ছাড়া বাইরে বের হওয়াতে রয়েছে কঠোর নিষেধাজ্ঞা। তবুও এই নিষেধাজ্ঞা মানছে না সাধারণ মানুষ।

সোমবার (২০ এপ্রিল) নগরের সিআরবিতে দেখা গেলো এক ব্যতিক্রমী দৃশ্য। সিআরবির সাত রাস্তার মাথায় সাড়ি সাড়ি বসে আছে কয়েকজন যুবক। তাদের সবার হাতে রয়েছে সাদা কাগজ ও কলম।

দেখেই মনে হতে পারে খোলা আকাশের নিচে বুঝি কোনো পরীক্ষা হচ্ছে। কিন্ত ব্যাপারটা মোটেই তা নয়। এরা সবাই শাস্তি পাচ্ছে। শাস্তির ধরনটাও একেবারে ভিন্ন। তাদের সবাইকে দেওয়া হচ্ছে লিখিত শাস্তি। এরা প্রত্যেকে সাদা কাগজে ১০০ বার লিখেছে ‘আমি দুঃখিত’। আবার কেউ কেউ ক্ষমা চেয়ে লিখেছেন চিঠি।

বিষয়টি নিয়ে কোতয়ালী জোনের সিনিয়র সহকারী পুলিশ কমিশনার নোবেল চাকমার সঙ্গে জয়নিউজের কথা হয়। তিনি বলেন, বিকেল ৩টা থেকে সিআরবির মোড়ে আছি। এসময় অন্তত ২০ জনকে পেয়েছি যারা অহেতুক বাইরে ঘুরাফেরা করছে। তাই তাদের সবাইকে শাস্তিমূলক ১০০ বার ‘আমি দুঃখিত’ লিখতে দিয়েছি।

পুলিশ মানুষকে ঘরে রাখতে সর্বাত্মক চেষ্টা করছে। কিন্তু মানুষের মাঝে এখনও সচেতনতা আসেনি। অহেতুক ঘুরাফেরা করছে। পুলিশ যতটা পারে নমনীয় থেকে তাদের বুঝাতে সর্বোচ্চ চেষ্টা করছে।- যোগ করেন তিনি।

জয়নিউজ/কামরুল/এসআই
আরও পড়ুন
লোড হচ্ছে...