পেকুয়ায় শ্রেণিকক্ষ থেকে ১৫ টন চাল উদ্ধার

0

কক্সবাজারের পেকুয়া উপজেলার একটি মাধ্যমিক বিদ্যালয়ের শ্রেণিকক্ষ থেকে ১৫ মেট্রিক টন (৩০০ বস্তা) চাল জব্দ করা হয়েছে।

রোববার (২৬ এপ্রিল) রাত সাড়ে ১২টার দিকে পেকুয়া উপজেলার বারবাকিয়া হোসনে আরা বালিকা উচ্চ বিদ্যালয় থেকে চালের বস্তাগুলো উদ্ধার করে পুলিশ।

বিষয়টি নিশ্চিত করেছেন পেকুয়া থানার ওসি কামরুল ইসলাম। তিনি বলেন, উদ্ধারকৃত চালের বস্তাগুলো রাত সোয়া ৩টা পর্যন্ত পুলিশ পাহারায় ছিল এবং চালগুলোর কাগজপত্র দেখে প্রয়োজনীয় তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে।

হোসনে আরা বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোস্তফা আলী জানান, ২৬ এপ্রিল দিবাগত রাত ১টার দিকে পেকুয়া পুলিশ তাকে স্কুলে ডেকে নেয়। এরপর ১৫ মেট্রিক টন চাল তার জিম্মায় দেয়।

তিনি আরো জানান, রাত ৯টার দিকে স্কুল পরিচালনা কমিটির সভাপতি ওয়াহিদুর রহমান ওয়ারেচী স্কুলের নাইট গার্ড থেকে চাবি নিয়ে চালের বস্তাগুলো স্কুলের ভিতরে রাখেন। এর আগে চালের বস্তাগুলো রাখার বিষয়ে তিনি জানতেন না।

বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি ও আওয়ামী লীগ নেতা ওয়াহিদুর রহমান ওয়ারেচী জানান, স্থানীয় সংসদ সদস্য জাফর আলম তার বিশেষ বরাদ্দ থেকে বিদ্যালয়ের মাঠ ভরাটের জন্য ১১৭ টন চাল বরাদ্দ দেন। এর আগে চাল উত্তোলন করে প্রকল্পের কাজ করা হয়েছে। গতকালও তিনি ১৫ মেট্রিক টন চাল খাদ্য গুদাম থেকে উত্তোলন করে বিদ্যালয়ে এনে রেখেছেন।

পেকুয়া উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো: আমিনুল ইসলাম জানান, পেকুয়া পিআইও অফিস থেকে ওয়াহিদুর রহমান ওয়ারেচীকে চাল উত্তোলনের জন্য ২৬ এপ্রিল কোনো ডিও দেওয়া হয়নি। তিনি চালগুলো সম্পর্কে কিছুই জানেন না।

পেকুয়ার ইউএনও সাঈকা সাহাদত বলেন, চাল উদ্ধারের বিষয়ে আমি অবগত নই। যদি চালগুলো সরকারি হয়, তাহলে নিয়ম মেনে বরাদ্দ হয়েছে কিনা তদন্ত করে দেখা হচ্ছে।

জয়নিউজ/গিয়াস/এসআই
আরও পড়ুন
লোড হচ্ছে...