কিম জং উন বেঁচে আছেন, দাবি দক্ষিণ কোরিয়ার

0

উত্তর কোরিয়ার শীর্ষনেতা কিম জং উন ‘বেঁচে আছেন’ এবং ‘ভালো আছেন’ বলে দাবি করেছে দক্ষিণ কোরিয়া। কিমং জং উনের মৃত্যুর গুজবে যখন সামাজিক যোগাযোগমাধ্যম ও সংবাদমাধ্যমে সরগরম চলছে তখন তাতে পানি ঢেলে দিলেন দক্ষিণ কোরিয়ার প্রেসিডেন্ট মুন জায়ে ইনের পররাষ্ট্র নীতি বিষয়ক এক উপদেষ্টা।

রোববার (২৬ এপ্রিল) দক্ষিণ কোরিয়ার পররাষ্ট্র নীতি বিষয়ক উপদেষ্টা চাং ইন মুন দাবি করেছেন, কিম জন উন ‘বেঁচে আছেন এবং ভালো আছেন’।

আরো পড়ুন: কিম জং উন মারা গেছেন, দাবি হংকং টিভির

উন উত্তর কোরিয়ায় তার অবকাশযাপন কেন্দ্রে আছেন উল্লেখ করে তিনি বলেন, আমাদের সরকারের অবস্থান স্পষ্ট…কিম জং উন বেঁচে আছেন ও সুস্থ আছেন। তিনি ১৩ এপ্রিল থেকে ওনসান এলাকায় অবস্থান করছেন। সন্দেহজনক কোনো আচরণ এখনো বোঝা যায়নি।

তিনি জানান, কিমের হলিডে রিসোর্টের কাছে একটি ব্যক্তিগত রেলস্টেশন আছে। সেখানে তার ট্রেন দেখা গেছে।

চাং এমন সময় এ দাবি করলেন যখন উনসানে উনের অবকাশযাপন কেন্দ্রের কাছের রেলস্টেশনে তাকে বহনকারী ট্রেনটির অবস্থানের ছবি প্রকাশ করেছে ৩৮ নর্থ নামে একটি সংস্থা।

এর আগে অনেক সংবাদমাধ্যমে উত্তর কোরিয়ার নেতা কিম জং উনের গুরুতর অসুস্থতার খবর ছড়িয়ে পড়ে। এমনকি তিনি ‘মারা গেছেন’ এমন খবরও প্রচার করে কয়েকটি মাধ্যম।

আরো পড়ুন: কিম উনের মতোই কঠোর বোন জং

প্রসঙ্গত, এর আগেও এভাবে গায়েব হয়েছেন ৩৬ বছর বয়সী এ নেতা। ২০১৪ সালে এক মাসেরও বেশি সময়ের জন্য গায়েব হয়ে যান কিম জং উন। তখনো তার শারীরিক অবস্থা নিয়ে প্রশ্ন ওঠে। পরে দক্ষিণ কোরিয়ার গোয়েন্দা বিভাগ জানায়, কিমের গোড়ালি থেকে একটি সিস্ট অপসারণ করা হয়েছে। এ সময় কিমকে ছড়ির সাহায্যে হাঁটতে দেখা যায়।

জয়নিউজ/এসআই
আরও পড়ুন
লোড হচ্ছে...