রিকশা চোরচক্রের ২ সদস্য আটক, ১৮ রিকশা উদ্ধার

0

নগরের পাহাড়তলী পুলিশ বিটের পিছনে থাকা একটি গ্যারেজ থেকে জয়নাল আবেদীন (৫৫) ও আবুল হোসেন (৫০) নামে রিকশা চোরচক্রের দুই সদস্যকে আটক করেছে পুলিশ। একইসঙ্গে ১৮টি চোরাই রিকশাসহ অন্যান্য সরঞ্জামও উদ্ধার করা হয়।

সোমবার (২৭ এপ্রিল) সকালে তাদের আটক করা হয়।

আটক জয়নাল আবেদীন পাহাড়তলী রেলওয়ে কোয়াটারের রবীন্দ্র মালির ভাড়াটিয়া মৃত সেরু মিয়ার ছেলে ও আবুল হোসেন খুলশীর জয়নালের রিকশা গ্যারেজ সৃজনী মাঠ সংলগ্ন মৃত এছাক মিয়ার ছেলে। তারা এখানে ভাড়া বাসায় বসবাস করেন, তবে উভয়ের বাড়ি কুমিল্লা বলে জানা গেছে।

খুলশী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) প্রণব চৌধুরী জয়নিউজকে বলেন, তারা দীর্ঘদিন ধরে নগরের বিভিন্ন এলাকা থেকে রিকশা চুরি করে রং কিংবা কিছুটা পরিবর্তন করে অন্য মালিকের কাছে সস্তায় বিক্রি করে আসছে বলে তারা জিজ্ঞাসাবাদে জানিয়েছেন। তবে গ্রেপ্তার জয়নাল আবেদীনের বিরুদ্ধে নগরের বিভিন্ন থানায় পাঁচটি মামলা রয়েছে।

ওসি আরো বলেন, তাদের রিকশা চুরির প্রক্রিয়া হচ্ছে তাদের কোনো সদস্য টার্গেটকৃত রিকশায় ভাড়ায় উঠে। কিছুদুর যাওয়ার পর নির্জন কোনো জায়গায় যাত্রীবেশী চোর রিকশাওয়ালাকে ১০০ টাকা ধরিয়ে দিয়ে বলে তার জন্য এক প্যাকেট সিগারেট অথবা অন্যান্য কোনো জিনিস এনে দিতে এবং সেই রিকশায় বসে আছে বলে জানায়।

এদিকে রিকশাওয়ালা সরল বিশ্বাসে তা আনতে গেলে এই সুযোগে যাত্রীবেশী চোর রিকশাটি নিয়ে চম্পট দেয়। দীর্ঘদিন ধরে তারা এই প্রক্রিয়ায় কাজটি করে আসছে। এ গ্রুপের অন্যান্য সদস্যদেরকে আটকের প্রক্রিয়া চলছে।

গ্রেপ্তারকৃত দুইজনের বিরুদ্ধে নিয়মিত মামলা করা হয়েছে। পরে আদালতের মাধ্যমে পাঁচদিনের রিমান্ডের আবেদন জানানো হবে বলে ওসি জানান।

জয়নিউজ/বিআর
আরও পড়ুন
লোড হচ্ছে...