কর্মহীনদের খাদ্যসহায়তা পৌঁছে দিচ্ছে সেনা সদস্যরা

0

করোনাভাইরাস নামক অদৃশ্য মহামারীর সঙ্গে যুদ্ধ করছে দেশের মানুষ। করোনার সংক্রমণ ঠেকাতে দেশব্যাপী চলছে সাধারণ ছুটি। আর এ পরিস্থিতিতে কর্মহীন হয়ে চরম বিপাকে হাঁসফাঁস অবস্থা পাহাড়ের খেটে খাওয়া প্রান্তিক জনগোষ্ঠীর। পাহাড়ি জেলা খাগড়াছড়ির কর্মহীন মানুষের মুখে খাদ্য তুলে দিতে কাঁধে অস্ত্র নিয়েই খাদ্য সহায়তা নিয়ে বাড়ি বাড়ি ছুটছে সেনা সদস্যরা।

খাদ্য সহায়তার অংশ হিসেবে খাগড়াছড়িতে সেনাবাহিনীর ২৪ পদাতিক ডিভিশন চট্টগ্রাম অঞ্চলের জিওসির পক্ষ থেকে খাদ্যসামগ্রী বিতরণ করেছে মহালছড়ি জোন।

সামাজিক দূরত্ব বজায় রেখে খাদ্যসামগ্রী বিতরণ করছেন সেনাবাহিনী

সোমবার (২৭ এপ্রিল) বিকাল থেকে সন্ধ্যা পর্যন্ত মহালছড়ি উপজেলার নুনছড়ি, হেডম্যানপাড়া, দুর্গম বাহাদুরপাড়া ও পাঁচ একর এলাকায় গৃহবন্দি, কর্মহীন ও দুস্থ-অসহায় মানুষের বাড়ি বাড়ি খাদ্যসামগ্রী বিতরণ করেন জোন কমান্ডার লেফটেন্যান্ট কর্নেল মেহেদী হাসান।

খাদ্যসামগ্রী বিতরণকালে ক্যাপ্টেন কাজী ইনতিসার সালিম বলেন, করোনা দুর্যোগে সাধারণ মানুষ যেন ঠিকমতো খেতে পারেন সেজন্য সেনা জওয়ানরা প্রত্যন্ত অঞ্চলে কর্মহীন, নিম্নআয়ের দুস্থ ও অসহায় মানুষ খুঁজে বের করেন এবং তাদের বাসা পর্যন্ত খাদ্য সামগ্রী কাঁধে বহন করে তা তাদের হাতে পৌঁছানো নিশ্চিত করেন।

তিনি আরো বলেন, করোনা পরিস্থিতি মোকাবেলায় স্বাস্থ্যবিধি মেনে চললে নিজে সুস্থ থাকার পাশাপাশি পরিবার ও সমাজকে নিরাপদ রাখা সম্ভব। সবাইকে সরকারের দেওয়া স্বাস্থ্য সতর্কতা মেনে চলার আহ্বান জানিয়ে তিনি বলেন, যেকোনো পরিস্থিতিতে পার্বত্য চট্টগ্রামের দুর্গম অঞ্চলের গরীব দুস্থ মানুষদের সেনাবাহিনী অতীতের মতো আগামীতেও পাশে থাকবে বলে তিনি জানান।
জয়নিউজ/জাফর/বিআর

আরও পড়ুন
লোড হচ্ছে...