ধৈর্য্য ও সংযমের মাধ্যমে সৃষ্টিকর্তার কাছে প্রার্থনা করুন

0

পৃথিবীকে রক্ষার জন্য পবিত্র রমজান মাসে ধৈর্য্য ও সংযমের মাধ্যমে সৃষ্টিকর্তার কাছে প্রার্থনা করতে নগরবাসীর প্রতি আহ্বান জানিয়েছেন চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দীন

সোমবার (২৭ এপ্রিল) এক বিবৃতিতে তিনি এ আহ্বান জানান।

নগরবাসীর উদ্দেশ্যে বিবৃতিতে মেয়র বলেন, করোনা পরিস্থিতিতে একটানা ছুটির কারণে ঘরে অবরুদ্ধ হয়ে মানুষ কর্মহীন ও শ্রমহীন হয়ে পড়েছে। খেটে খাওয়া মানুষদের যতো দিন যাচ্ছে ততো কষ্টের পরিমাণও বেড়ে যাচ্ছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার করোনাভাইরাস মোকাবেলায় অগ্রিম সচেতনতামূলক পদক্ষেপ গ্রহণ করেছেন। যাতে দেশের একটি মানুষও অভুক্ত না থাকে। সেই লক্ষ্যে তিনি প্রথম থেকেই খাদ্য মজুদ ও দ্রুত ত্রাণ বিতরণ ব্যবস্থার উপর জোর দিয়ে ঘরে ঘরে ত্রাণ পৌঁছাতে সক্ষম হয়েছেন। সেই সঙ্গে তিনি জোর দিয়েছেন স্বাস্থ্য সচেতনায়। বিশেষ করে এর সঙ্গে জড়িত ডাক্তার, নার্স ও স্বাস্থ্যকর্মীদের সুরক্ষায় বিশেষ পদক্ষেপ।

তিনি আরো বলেন, করোনা পরিস্থিতির সাধারণ ছুটির আজ ৪০তম দিন অতিক্রম করছে দেশ। এসময়ের মধ্যে বিশ্বে অনেক প্রভাবশালী দেশও কিংকর্তব্যবিমূঢ় হয়ে পড়েছে। আমাদের মত উন্নয়নশীল দেশে শুধুমাত্র বিচক্ষণ নেতৃত্বে ও সমন্বয়ের মাধ্যমে কাজ পরিচালনায় আমরা এখনও পর্যন্ত তেমন গুরুতর সমস্যায় পড়িনি। দেশের প্রায় ৬০ শতাংশ মানুষের হাতে এখন সরকারি ত্রাণ পৌঁছেছে।

মেয়র বলেন, এখনও পর্যন্ত যারা তালিকায় অন্তর্ভুক্ত হতে পারেননি অবশ্যই স্ব-স্ব ওয়ার্ডের কাউন্সিলরদের সঙ্গে যোগাযোগ করে নিজেদের নাম অন্তর্ভুক্ত করবেন। অন্তর্ভুক্তির পর ত্রাণ সহায়তা পেতে কোনো ব্যত্যয় ঘটলে তার দায়িত্ব আমি নিজেই নেব।

জয়নিউজ/বিআর
আরও পড়ুন
লোড হচ্ছে...