অসহায় ভিডিপি সদস্যদের মাঝে ত্রাণ বিতরণ

0

অসহায় ভিডিপি সদস্যদের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ করেছে বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী।

বুধবার (২৯ এপ্রিল) নগরের ফয়’স লেকে সকালে রেঞ্জ কার্যালয়ে এ ত্রাণ বিতরণে প্রধান অতিথির বক্তব্য দেন বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী, চট্টগ্রাম ও পার্বত্য রেঞ্জের উপ-মহাপরিচালক মো. সামছুল আলম।

তিনি বলেন, বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর মহাপরিচালকের নির্দেশক্রমে দেশের প্রতিটি উপজেলায় ৩০০টি করে মোট ১ লাখ ৫৫ পঞ্চান্ন হাজার  পরিবারে ত্রাণ সামগ্রী বিতরণ কার্যক্রম গ্রহণ করা হয়েছে। তারই ধারাবাহিকতায় চট্টগ্রাম জেলার প্রতিটি উপজেলায় করোনা ভাইরাসের প্রাদুর্ভাবে দুস্থ ও অসহায় ভিডিপি সদস্য-সদস্যাদের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ করা হচ্ছে।

তিনি বলেন, যে কোনও প্রাকৃতিক দুর্যোগ, বন্যা, ঘূর্ণিঝড়, প্লাবন, ভূমিকম্পসহ মনুষ্যসৃষ্ট দুর্যোগ মোকাবেলায় বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর সদস্যরা জীবনের ঝুঁকি নিয়ে অসহায় মানুষের জানমাল রক্ষা, উদ্ধার ও নিরাপত্তা প্রদানে অগ্রণী ভূমিকা পালন করছে। করোনা ভাইরাসের প্রাদুর্ভাবের শুরু থেকেই জেলার প্রত্যন্ত অঞ্চলে, গ্রামগঞ্জের বিভিন্ন এলাকাসহ চট্টগ্রাম মহানগরীতে জনগণকে সামাজিক দূরত্ব বজায় রেখে অবস্থান এবং ঘরে থাকার আহ্বান জানিয়ে সরকারি বিধি-নিষেধ মেনে চলতে মাইকিং করছে।

এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন আনসার ও ভিডিপি চট্টগ্রাম রেঞ্জ পরিচালক মোহাম্মদ সাইফুজ্জামান, ৩০ আনসার ব্যাটালিয়ন অধিনায়ক সারোয়ার জাহান চৌধুরী এবং চট্টগ্রাম জেলার জেলা কমান্ড্যান্ট বিকাশ চন্দ্র দাস। চট্টগ্রাম জেলার সার্কেল অ্যাডজুট্যান্ট মো. আমির হোসেন, ত্রাণ বিতর়ণ সমন্বয় কমিটির কর্মকর্তা রশিদ আহম্মদ, মোস্তফা ফরিদুল আলম, মো. নাজমুল হুদা প্রমুখ।

জয়নিউজ/বাচ্চু/পিডি

 

আরও পড়ুন
লোড হচ্ছে...