মধ্যবিত্তরা ত্রাণের জন্য হাহাকার করছে: বক্কর

0

করোনাভাইরাসের কারণে ঘরবন্দি নিম্ন ও মধ্যবিত্তরা ত্রাণের জন্য হাহাকার করছে বলে মন্তব্য করেছেন নগর বিএনপির সাধারণ সম্পাদক আবুল হাশেম বক্কর।

বৃহস্পতিবার (৩০ এপ্রিল) দুপুরে নগরের এনায়েতবাজার বাটালী রোডের নিজ বাসভবনে গরীব ও অসহায় পরিবারের মাঝে ত্রাণ সমাগ্রী বিতরণকালে তিনি এ মন্তব্য করেন।

তিনি আরো বলেন, সারাদেশে লকডাউনের কারণে মানুষ কর্মহীন হয়ে পড়েছে। এই সব কর্মহীন গরীব ও অসহায় মানুষ পরিবার পরিজন নিয়ে মানবেতর জীবনযাপন করছে। সরকারের পক্ষ থেকে তাদের জন্য যে পরিমাণ ত্রাণ সামগ্রী বরাদ্দ দেওয়া হচ্ছে তা ক্ষমতাসীন দলের নেতারাই গিলে খাচ্ছে । ১২ বছর ধরে যারা ক্ষমতায় থেকে দেশের সম্পদ গিলে খেয়েছে তারাই এখন গরীবের চাল-তেল চুরি করছে।

সরকার সাধারণ গরীব ও প্রান্তিক জনগোষ্টিকে ঠিক মতো ত্রাণ সামগ্রী দিতে ব্যর্থ হয়ে দেশের কঠিন সময়ে লকডাউন শিথিল করার সিদ্ধান্ত নিয়েছে। সরকার কলকারখানা, গণপরিবহন, শপিংমল খুলে দেওয়ার সিদ্ধান্ত নিতে যাচ্ছে। এতে করে জনজীবন হুমকির মুখে পড়বে। জনগণের ভোটে নির্বাচিত নয় বলে তারা জনগণের কাছে কোনো প্রকার জবাবদিহিতা না থাকায় এ রকম হটকারী সিদ্ধান্ত গ্রহণ করছে।

এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন নগর বিএনপির সহ-গ্রাম বিষয়ক সম্পাদক সালাউদ্দীন লাতু, এনায়েত বাজার ওয়ার্ড বিএনপির সভাপতি আলী আব্বাস খান, সাধারণ সম্পাদক জাহেদ উল্লাহ রাশেদ, নগর যুবদল নেতা নওশাদ ও মো. রিয়াদ প্রমুখ।

জয়নিউজ/বিআর
আরও পড়ুন
লোড হচ্ছে...