প্রকৌশলীদের স্কিল ডেভেলপমেন্ট শীর্ষক কর্মশালা

0

প্রকৌশলীদের স্কিল ডেভেলপমেন্ট ও প্রযুক্তিনির্ভর ডিজিটাল বাংলাদেশ গড়ার লক্ষ্যে ডেভেলপিং স্কিলস ফর ফিউচার বাংলাদেশ শীর্ষক প্রশিক্ষণ কর্মশালা ও ডিস্ট্রক্ট কনভেনশন গত ১৭ সেপ্টেম্বর চট্টগ্রাম প্রেসক্লাবের ইঞ্জিনিয়ার আব্দুল খালেক মিলনায়তনে সম্পন্ন হয়। এতে সভাপতিত্ব করেন পেশাজীবী ডিপ্লোমা প্রকৌশলীদের সংগঠন অর্গানাইজেশন অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ারস বাংলাদেশ (ওডিইবি) কেন্দ্রীয় কমিটির সভাপতি মু. আলমগীর হোসাইন ও সঞ্চালনা করেন সাধারণ সম্পাদক মু. মিজানুর রহমান।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের একাউন্টিং বিভাগের সহকারী অধ্যাপক মু. কাউছার হামিদ। প্রধান প্রশিক্ষক ছিলেন ডায়মন্ড সিমেন্ট লিমিটেডের ডিজিএম (মার্কেটিং) মু. আব্দুর রহিম, ওয়েস্টার্ন মেরিনের ডিজিএম ইঞ্জিনিয়ার মু. আমান উল্লাহ আমান।

বিশেষ অতিথি ছিলেন ইঞ্জিনিয়ার আব্দুল মান্নান, ইঞ্জিনিয়ার ইশতিয়াক হোসাইন, মু. জসিম উদ্দিন ও সৈয়দ মু. খোবাইব।
বক্তব্য রাখেন ওডিইবি অর্থ সম্পাদক মু. তৌহিদুল ইসলাম, জাবেদ হোসাইন, মু. ফরহাদুল ইসলাম, সাব্বির হোসাইন, দিদারুল আলম, মীর শাফায়াত হোসাইন, আজাদ হাসেম, ইরফান মোস্তফা।-

প্রধান অতিথি বলেন, বিশ্বের যে সব দেশ আজ উন্নতির চরম শিখরে অবস্থান করছে, তারা মূলতঃ কারিগরি শিক্ষাকে অধিক গুরুত্ব দিয়েছে। তারা প্রশিক্ষিত দক্ষ জনশক্তি তৈরিতে সফল হয়েছে।আমাদের দেশ এখনো এদিক থেকে পিছিয়ে রয়েছে ।

জনবহুল এই দেশে জনসমষ্টিকে সম্পদে পরিণত করতে কারিগরি শিক্ষার বিকল্প নেই।

অনুষ্ঠানে মু. ইব্রাহীম তাসলিমকে সভাপতি, সাব্বির হোসাইনকে সাধারণ সম্পাদক ও মঞ্জুরুল ইসলামকে সাংগঠনিক সম্পাদক করে ৫১ সদস্যের চট্টগ্রাম ডিভিশনাল কমিটি ঘোষণা করা হয়।

জয়নিউজ/আরসি

আরও পড়ুন
লোড হচ্ছে...