মানবতার বিনামূল্যে সবজি বাজার

0

করোনাভাইরাসের প্রাদুর্ভাবে যে যার সামর্থ্য অনুযায়ী এগিয়ে এসেছে। সবাই চাল, ডাল ও তেল ইত্যাদি দিচ্ছে। তবে মানবতার বিনামূল্যে সবজি বিতরণের উদ্যোগক্তারা ভিন্নভাবে মানুষের চাহিদা পূরণ করতে এগিয়ে এসেছে। এ ব্যতিক্রমধর্মী উদ্যোগে বিনামূল্যে সবজি বিতরণ করা হচ্ছে বলে জানালেন বিনামূল্যে সবজি বিতরণের উদ্যোগক্তা আব্দুল হাকিম।

শুক্রবার (৮ মে) সকাল সাড়ে ৯টা থেকে দুপুর ১২টা পর্যন্ত ৩য় ধাপে হাটহাজারী উপজেলার মির্জাপুর ইউনিয়নের সরকারহাট রেলস্টেশনে কর্মহীন, শ্রমজীবী, অসহায়, গরীব, দুস্থ ও নিম্নবিত্ত পরিবারের মাঝে বিনামূল্যে সবজি বিতরণ করা হয়েছে।

সবজি উপকরণগুলোর মধ্যে রয়েছে-বরবটি, কচুর লতি, মিষ্টি কুমড়া, কেয়ার ফল, পুঁইশাক, লাউশাক, কলমিশাক ও পাটশাক ইত্যাদি। প্রত্যকজনকে পছন্দ অনুযায়ী সর্বোচ্চ ২ কেজি করে সবজি দেওয়া হয়।

সরেজমিনে দেখা গেছে, প্রান্তিক চাষীদের কাছ থেকে ন্যায্য মূল্যে সবজি ক্রয় করা হয় এবং তা সামাজিক দূরত্ব বজায় রেখেই প্রতি শুক্রবার সপ্তাহে একদিন বিনামূল্যে বিতরণ করা হয়। মানবতার সবজি বিক্রির শুরু থেকেই সহযোগিতা করে যাচ্ছে এলাকার কুয়েত প্রবাসী মুহাম্মদ হোসেন এবং ৩য় ধাপে সবজি বিতরণ কার্যক্রম সচল রাখার জন্যে সহযোগিতার হাত বাড়িয়ে দেন কাতার প্রবাসী নুর উদ্দিন এবং ওমান থেকে মুহাম্মদ জনি নামের এ কয়েকজন যুবক।

এ ব্যাপারে মানবতার সবজি বিক্রেতা আব্দুল হাকিম জয়নিউজকে বলেন, মানবতার কাজ আমার নেশায় পরিণত হয়েছে। আমি সবসময় মানুষের কল্যাণে কাজ করেছি। মানুষের জন্য কিছু করতে পারলে আমি তৃপ্তি পায়।

বিনামূল্যে সবজি বিতরণের উদ্যোগ নিয়েছি এবং আজ ৩য় ধাপে তা বিতরণ করতে সক্ষম হয়েছি। এর আগেও আমরা দুইবার সবজি বিতরণ করেছি। এ কার্যক্রম অব্যাহত থাকবে বলে জানান তিনি।

জয়নিউজ/তালেব/বিআর
আরও পড়ুন
লোড হচ্ছে...