বোধনের রবীন্দ্র জন্মজয়ন্তী আয়োজন অনলাইনে

0

বাঙালি জীবনধারায় ২৫শে বৈশাখ বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুরের জন্মতিথি উদযাপিত হয় অত্যন্ত স্বারম্বরে। এই মহাক্ষণে বোধন আবৃত্তি পরিষদ চট্টগ্রাম আয়োজন করেছে কবিগুরুর ১৫৯তম ‘রবীন্দ্র জন্মজয়ন্তী’। এ উপলক্ষ্যে সংগঠনটি দিনব্যাপী অনলাইনে সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করেছে।

শুক্রবার (৮ মে) সকাল ১০টা থেকে বোধনের ফেইসবুক পেইজ ও গ্রুপে বাংলাদেশ ও ভারতের গুনি শিল্পীদের অংশগ্রহণে আবৃত্তি, গান, নৃত্য ও কথামালায় পালিত হয় এবারের আয়োজন।

কথামালায় অংশ নেন মঞ্চ সারথি আতাউর রহমান, ড. রতন সিদ্দিকী, কুমার প্রীতিশ বল, আবদুল হালিম দোভাষ, অ্যাড. সুভাষ চক্রবর্তী, মোসলেম উদ্দিন শিকদার। সংগীতে অনিরুদ্ধ সেন গুপ্ত, শ্রেয়সী রায়, কান্তা দে, করবী দাস ও দেবলীনা চৌধুরী। নৃত্য পরিবেশনায় প্রমা অনন্তী ও ওড়িশী এন্ড টেগোর ডান্স মুভমেন্ট সেন্টার চট্টগ্রাম। যন্ত্র সংগীতে সুপ্রতিম বড়ুয়া।

আমন্ত্রিত আবৃত্তি শিল্পী ছিলেন জয়ীতা ভট্টাচার্য (পশ্চিমবঙ্গ) অমিত সিকিদার (আসাম), নিবেদিতা নাগ তহবিলদার (পশ্চিমবঙ্গ), তামান্না তিথি (ঢাকা), লুলুয়া ইসহাক মুন্নী (ঢাকা)। একক আবৃত্তি করেন পারভেজ চৌধুরী, হিন্দোল রায়, শিমুল নন্দী, জাফরিন জালাল, সুছন্দা চৌধুরী, সিন্টু কুমার চৌধুরী, আইভি ট্রিপল্যান্ড টুম্পা, আফরোজা নীরু, পৃথুলা চৌধুরী, এ্যানি গুহ, কামাল উদ্দিন জিকু, নিশি চৌধুরী জুঁই, তারমিন পুষ্পা, মৃত্তিকা চক্রবর্তী, হিমানী মজুমদার, সেতার রুদ্র, আনমোল রঙ, অরিত্র রোদ্দুর ধর, ওঙ্কার দে, মেঘা সেন, অন্বেষা বণিক, মালিহা তাবাসসুম ও মহিমা দেব ত্রয়ী।

দলীয় আবৃত্তিতে ছিলেন শিপ্রা দাশ, সুতপা মজুমদার, শান্তনু বড়ুয়া, মল্লিকা সুমি, সাগর চন্দ্র নাথ, দেবান্তিকা দে মুক্তি, বাধন বড়ুয়া, প্রজ্ঞা পারমিতা সেন, মোহিনী সংগীতা সিংহ, আল মামুন, তাহুরা পিংকি, হামিমা জামিল রুমা, আরমান আজাদ, সুমাইয়া ফাহমিদা, সন্দীপন সেন একা, অনিমেষ পালিত, মিথিলা দাশ, দারুল মোকাম, খালেছা বেগম, প্রিয়ন্তী বড়ুয়া, স্নেহা পাল, জাহিদুল ইসলাম, জয়শ্রী মজুমদার জয়া, এএসএম এমরান, প্রণিতা দেব চৈতী, যারীন সুবাহ্, ঝলক কুমার শীল, ইয়াসিন তারা, ঊর্মি চৌধুরী, ইতু সাহা, পৃথুলা চৌধুরী, রাজেশ বড়ুয়া, ফাল্গুনি চৌধুরী, বাপ্পি বাড়োই ও রিমা চৌধুরী।

অনুষ্ঠান সমন্বয় করেন অসীম দাশ ও রমিজ বাবু এবং অনলাইন সম্পাদনায় ছিলেন সন্দীপন সেন একা।

জয়নিউজ/এসআই
আরও পড়ুন
লোড হচ্ছে...