তামাকের কার্যক্রম বন্ধের দাবিতে এসএমএস ক্যাম্পেইন

তামাক করোনা সংক্রমণ সহায়ক এ বিবেচনায় সব তামাকজাত দ্রব্য বিপনন ও বিক্রয় সাময়িকভাবে নিষিদ্ধ করার জন্য দাবি জানিয়ে প্রধানমন্ত্রী বরাবর এসএমএস ক্যাম্পেইন শুরু করেছে দেশের তামাক বিরোধী সংগঠনগুলো।

- Advertisement -

স্থায়িত্বশীল উন্নয়নের জন্য সংগঠন ইয়ং পাওয়ার ইন সোশ্যাল একশনসহ (ইপসা) দেশের বিভিন্ন তামাক বিরোধী সংগঠন একযোগে এ ক্যাম্পেইন পরিচালনা করছে।

- Advertisement -google news follower

প্রধানমন্ত্রীকে পাঠানো এ এসএমএসে বলা হচ্ছে, ‘মাননীয় প্রধানমন্ত্রী, তামাকের ব্যবহার করোনা আক্রান্তের ঝুঁকি বৃদ্ধি করে। তাই জনস্বাস্থ্য সুরক্ষায় ভারত ও দক্ষিণ আফ্রিকাসহ অন্যান্য দেশের ন্যায় কোভিড-১৯ মহামারীতে তামাকজাত দ্রব্য বিপণন ও বিক্রয় সাময়িকভাবে নিষিদ্ধের অনুরোধ করছি।’

উল্লেখ্য, করোনাভাইরাসের ভয়াবহতা থেকে বাঁচতে দেশে সাধারণ ছুটি চললেও স্বাস্থ্যের জন্য ক্ষতিকর ও করোনার ঝুঁকি বৃদ্ধিকারী তামাকপণ্যকে নিত্যপণ্য বিবেচনায় এনে শিল্প মন্ত্রণালয় তামাকের বহুজাতিক কোম্পানি ও কারখানাগুলোর কার্যক্রম অব্যাহত রাখার সুযোগ করে দেয়। এর প্রেক্ষিতে তামাক কোম্পানির কার্যক্রম বন্ধের দাবিসহ বিভিন্ন ইস্যুতে দেশব্যাপী সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকেও নানা কার্যক্রম হাতে নেয় দেশের তামাক বিরোধী সংগঠনগুলো।

- Advertisement -islamibank

এছাড়া সম্প্রতি চলমান কোভিড-১৯ মহামারিতে জনস্বাস্থ্য সুরক্ষার স্বার্থে সকল তামাকজাত দ্রব্য বিপণন ও বিক্রয় সাময়িকভাবে নিষিদ্ধ করার জন্য দাবি জানিয়ে মাননীয় প্রধানমন্ত্রীকে চিঠি দেন দেশের ১শ’ জন বিশিষ্ট নাগরিক।
জয়নিউজ/কাউছার/বিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM