করোনা দুর্যোগে ইমাম-মুয়াজ্জিনদের বিশেষ বরাদ্দ দিতে হবে: বক্কর

0

করোনা দুর্যোগে কর্মহীন হয়ে পড়েছে সবশ্রেণী পেশার মানুষ। সবাই আজ মানবতের জীবনযাপন করছে। প্রতি বছর রমজানকে সামনে বাংলাদেশের ইমাম-মুয়াজ্জিনরা একটা আশার আলো দেখেন। যা দিয়ে তারা সারাবছর সংসার চালাতে পারেন। কিন্তু করোনা মহামারীর কারণে এ সময়ে ইমাম-মুয়াজ্জিনরা আর্থিক কষ্টে দিনযাপন করছে।

তারা কারো কাছে চাইতেও পারে না, আবার নিতেও পারে না সবার সামনে। করোণা দুর্যোগে অন্যান্য পেশার মানুষের মতো ইমাম-মুয়াজ্জিনদেরও পাশে দাঁড়ানোর জন্য সরকারের কাছে আহ্বান জানিয়েছেন নগর বিএনপির সাধারণ সম্পাদক আবুল হাশেম বক্কর।

রোববার (১০ মে) নগরের এনায়েতবাজার বাটালী রোডের নিজ বাসভবনে নগরের বিভিন্ন মসজিদের ইমাম ও মুয়াজ্জিনদের জন্য ত্রাণসামগ্রী বিতরণকালে তিনি এসব কথা বলেন।

তিনি আরো বলেন, সারাদেশে মানুষ ত্রাণের জন্য বিক্ষোভ করছে। দুর্ভিক্ষের দিকে দেশ এগিয়ে যাচ্ছে। মানুষ সরকারি ত্রাণ পাচ্ছে না, ক্ষোভে তারা ত্রাণের ট্রাক আটকে দিচ্ছে, লুট করছে। কখন মানুষ এ কাজ করে যখন পেটের মধ্যে ক্ষুধায় দাউ দাউ করে আগুন জ্বলে। তখন মানুষ এরকম পরিস্থিতি সৃষ্টি করে। এ রকম পরিস্থিতিতে মানুষের টাকায় কেনা ত্রাণ গরীব অসহায় মানুষকে না দিয়ে আওয়ামী লীগের লোকেরা আত্মসাৎ করছে।

ত্রাণ বিতরণকালে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন বাংলাদেশ জাতীয়তাবাদী ওলামাদল কেন্দ্রীয় কমিটির যুগ্ম আহ্বায়ক মাওলানা কাজী মো. আবদুল হান্নান জিলানী, নগর সভাপতি মাওলানা শহিদুল্লাহ চিশতী, সহসভাপতি মাওলানা মো. আবদুল্লাহ নিজামী, সাংগঠনিক সম্পাদক মাওলানা মো. হারুন, দপ্তর সম্পাদক মাওলানা মো. মাহবুবুর রহমান, আকবরশাহ থানা ওলামা দলের সভাপতি হাফেজ মাওলানা সাইফুল ইসলাম ও খুলশী থানার সভাপতি মাওলানা মো. শরীফ প্রমুখ।

জয়নিউজ/কাউছার/বিআর
আরও পড়ুন
লোড হচ্ছে...