আবারও দুইদিনের ব্যবধানে তৃতীয় করোনা রোগী শনাক্ত

0

হাটহাজারীতে দুই দিনের ব্যবধানে তৃতীয়বারের মত ৬৫ বছর বয়সী এক ব্যক্তির শরীরে করোনাভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়েছে।

সোমবার (১১ মে) সকাল ১১টায় উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আবু সৈয়দ মো. ইমতিয়াজ হোসাইন এ তথ্য নিশ্চিত করেছেন।

করোনা শনাক্ত হওয়া ওই ব্যক্তির বাড়ি উপজেলার গড়দুয়ারা ইউনিয়নে। তবে তিনি হাটহাজারী বাজার সংলগ্ন ডাকবাংলো রোডে বসবাস করতেন। তিনি বর্তমানে চট্টগ্রামের বাসায় আছেন। এদিকে তাঁর হাটহাজারীর বাড়ি লকডাউন করা হবে জানান হাটহাজারী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. মাসুদ আলম।

উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা জয়নিউজকে বলেন, করোনাভাইরাস সংক্রমণ শনাক্ত ওই ব্যক্তি চলতি মাসের ৬মে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ফ্লু কর্ণারে নমুনা দেন। তাঁর নমুনা ফৌজদারহাট বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেজ (বিআইটিআইডি) হাসপাতালে পাঠানো হয়। সেখানে পরীক্ষার পর রোবরার ( ১০ মে)ওই নমুনার ফলাফল পাওয়া যায়। এতে ওই ব্যক্তির শরীরে করোনা পজিটিভ আসে।

তিনি আরও বলেন, করোনা পজিটিভ আসা ওই যুবক আপাতত সুস্থ আছেন। যদিও তিনি ডায়াবেটিস রোগী। তবে তাঁর চিকিৎসার ব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হচ্ছে। যেহেতু তিনি তাঁর চট্টগ্রামের বাসায় আছেন তাই এ বিষয়টি আমি চট্টগ্রাম জেলা সিভিল সার্জনকে জানিয়েছি। হয়তো এ ব্যাপারে সিভিল সার্জন অফিস কার্যকর পদক্ষেপ গ্রহণ করবেন।

অন্যদিকে, উপজেলার বুড়িশ্চর ১নং ওয়ার্ডের একে সিদ্দিকী স্কুলের পূর্ব পাশে যমুনা আবাসিক এলাকায় একটি ভবনে রাঙ্গুনিয়া উপজেলায় থেকে এক সরকারি কর্মকর্তা করোনা পজিটিভ রোগী অবস্থান নেওয়ার খবর নিশ্চিত করেছে মদুনাঘাট তদন্ত কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তাজব্বারুল ইসলাম। খবর পেয়ে ওই ভবনটি তাৎক্ষনিকভাবে লকডাউন করেছে পুলিশ।

প্রসঙ্গত, দুই দিন আগে ৮ মে হাটহাজারী উপজেলায় দ্বিতীয়বারের মত ৩২ বছর বয়সী এক মহিলার শরীরে করোনাভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়েছিল। এছাড়া ৬ মে প্রথমবারের মত ২৮ বছর বয়সী এক যুবকের শরীরে করোনাভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়। এরা উভয়ে উপজেলা ২নং ধলই ইউনিয়নের বাসিন্দা।

জয়নিউজ/তালেব/বিআর
আরও পড়ুন
লোড হচ্ছে...