করোনার কাছে হার মানলেন হাটহাজারীর নারী

0

হাটহাজারীতে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে পাঁচ দিন চিকিৎসাধীন থাকার পর শিরু আক্তার (৩২) নামে এক নারীর মৃত্যু হয়েছে। ওই নারী হাঁপানিতেও ভুগছিলেন বলে জানিয়েছেন চিকিৎসকেরা

মঙ্গলবার (১২ মে) বিকেল সাড়ে ৪টার দিকে চট্টগ্রাম জেনারেল হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) তাঁর মৃত্যু হয়। তিনি উপজেলার ৩নং মির্জাপুর ইউনিয়নের বাসিন্দা মাহাবুল হকের স্ত্রী।

তবে তিনি দীর্ঘদিন ধরে পরিবার-পরিজন নিয়ে ধলই ইউনিয়নের ৯নং ওয়ার্ডের সরওয়ার চৌধুরী বাড়িতে বসবাস করতেন। তাঁর স্বামী পেশায় একজন ক্ষুদ্র ব্যবসায়ী। তাদের একটি কন্যা সন্তান রয়েছে।

চট্টগ্রাম জেনারেল হাসপাতালের সিনিয়র কনসালটেন্ট ও ফোকাল পারসন ডা. আব্দুর রব বলেন, গত ৮ মে রোগী জেনারেল হাসপাতালে ভর্তি হন। প্রচন্ড শ্বাসকষ্ট থাকায় তাকে শুরুতেই আইসিইউ রাখা হয়েছিল। অবস্থা স্থিতিশীল হওয়ার পর সোমবার আইসিইউ থেকে আইসোলেশনে নেওয়া হয়। কিন্তু মঙ্গলবার সকালে অবস্থার অবনতি হলে তাকে আবারও আইসিইউতে নেওয়া হয়। সেখানেই বিকেল সাড়ে ৪টার দিকে তাঁর মৃত্যু হয়েছে।

অন্যদিকে হাটহাজারী উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আবু সৈয়দ মো. ইমতিয়াজ হোসাইন জানান, গত সেমাবার রাতে এ উপজেলায় আরও দুজনের করোনা শনাক্ত হয়েছে। এরা হলেন উপজেলার দক্ষিণ মাদার্শা ইউনিয়নের মালদ্বীপ ফেরত ৩২ বছর বয়সী এক প্রবাসী এবং গুমানমর্দ্দন ইউনিয়নের ১৮ বছর বয়সী এক ট্রাক চালক। এ পর্যন্ত উপজেলায় মোট ৫ জন করোনা রোগী শনাক্ত হয়েছে।

জয়নিউজ/তালেব/এসআই
আরও পড়ুন
লোড হচ্ছে...