ডেঙ্গু ধরা পড়েনি চট্টগ্রামে, হয়েছে মিথ্যাচার

0

চলতি বছর চট্টগ্রামে এখনো পর্যন্ত কোনো ডেঙ্গু রোগী শনাক্ত হয়নি। সোমবার (৯ মে) নগরের একটি ল্যাবে দুই ব্যক্তির পরীক্ষায় এনএস-১ এন্টিজেন পরীক্ষায় আইজিজি পজেটিভ ফল আসে। অর্থাৎ তারা সম্প্রতি ডেঙ্গুতে সংক্রমিত হয়নি।

বিষয়টি জয়নিউজকে নিশ্চিত করেছেন চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি।

তিনি বলেন, চট্টগ্রামে ডেঙ্গুতে পিতা-পুত্র আক্রান্ত হওয়ার ঘটনাটি সম্পূর্ণ মিথ্যা। তারা অনেক আগে ডেঙ্গুতে সংক্রমিত হয়েছিল, সম্প্রতি নয়।

সূত্র জানায়, নগরের পাথরঘাটা এলাকার কাঞ্চন দত্ত ও এলিন দত্ত। তারা সম্পর্কে পিতা-পুত্র। গত সোমবার (১১ মে) নগরের চকবাজারের একটি ল্যাবে তাদের ডেঙ্গু পরীক্ষা করা হয়। সেখানে এনএস-১ এন্টিজেন পরীক্ষায় আইজিজি পজেটিভ আসে। অর্থাৎ তারা সম্প্রতি আক্রান্ত হয়নি।

আরেকটি সূত্রে জানায়, কাঞ্চন দত্ত ও এলিন দত্ত ডাক্তার না দেখিয়ে পজেটিভ দেখে ধরে নেন যে তারা ডেঙ্গুতে আক্রান্ত। কিন্তু যে পজেটিভ লেখা ছিলো সেটি হচ্ছে,আগে সংক্রমিত হয়েছিল।

এদিকে ডেঙ্গু প্রতিরোধে নগরে ক্রাশ প্রোগ্রাম চালিয়ে যাচ্ছে চট্টগ্রাম সিটি করপোরেশন। বৃহস্পতিবার (১৪ মে) দুপুরে নগরের চান্দগাঁও এলাকায় মশা নিধন কর্মসূচি পালন করা হয়। কর্মসূচি উদ্বোধন করেন চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দীন। এ সময় আরো উপস্থিত ছিলেন কাউন্সিলর সাইফুদ্দিন খালেদ চৌধুরী, শৈবাল দাশ সুমন, প্রধান পরিচ্ছন্ন কর্মকর্তা শফিকুল মান্নান সিদ্দিকী, অতিরিক্ত প্রধান পরিচ্ছন্ন কর্মকর্তা মোরশেদুল আলমসহ অন্যান্যরা।

জয়নিউজ/পিডি

আরও পড়ুন
লোড হচ্ছে...