অস্ত্রের কারখানায় গুলি বিনিময়, কারিগর আটক

বন্দুক-গুলি উদ্ধার

0

কক্সবাজারের মহেশখালীর দুর্গম পাহাড়ি এলাকায় অস্ত্র তৈরির একটি কারখানা থেকে বেশ কিছু অস্ত্র-গোলাবারুদ উদ্ধার করেছে পুলিশ। এসময় কারখানার উপস্থিত কারিগরদের সাথে পুলিশের গুলিবিনিময়ের ঘটনা ঘটে।

শনিবার (২৩ সেপ্টেম্বর) সন্ধ্যায় এ অভিযান পরিচালনা করা হয়। এসময় অস্ত্র তৈরি ও ব্যবসায় জড়িত থাকার অভিযোগে এক কারিগরকে একটি লম্বা বন্দুকসহ আটক করা হয়। একইসাথে কারখানা থেকে ১০টি বন্দুক, বন্দুকের বিপুল সংখ্যক গুলি ও বন্দুক বানানোর যন্ত্রপাতি জব্দ করা হয়।

আটক কারিগরের নাম ইসহাক (৩৫)। তিনি বড় মহেশখালীর পাহাড়তলীর স্থানীয় বাসিন্দা অলী আহমদের ছেলে।

অভিযানের নেতৃত্বে থাকা মহেশখালী থানার অফিসার ইনচার্জ (ওসি) প্রদীপ কুমার দাশ জানান, গোপন সংবাদের ভিত্তিতে শনিবার সকাল থেকে পুলিশ সদস্যরা সাদা পোশাকে এলাকায় অবস্থান নেন। সন্ধ্যা ৬টার পর থেকে শুরু হয় চূড়ান্ত অভিযান। এ মিশনে পুলিশ দুই ভাগে বিভক্ত হয়ে পাহাড়ে অভিযান চালিয়ে বড় মহেশখালীর পাহাড়তলী গহীন বনের ভেতর স্থাপন করা অস্ত্রের কারখানায় অভিযান চালায়।

এসময় বেশ কয়েকজন কারিগর ওই কারখানায় অস্ত্র বানানোর কাজ করছিলেন। পুলিশের উপস্থিতি টের পেয়ে তারা গুলি ছোড়ে। পুলিশ সদস্যরাও আত্মরক্ষার্থে পাল্টা গুলি চালায়। এ সময় অন্যরা পালিয়ে যেতে সক্ষম হলেও কারিগর ইসহাককে একটি লম্বা বন্দুকসহ আটক করা হয়। এ সময় পাশে থাকা অস্ত্রের কারখানায় অভিযান চালিয়ে আরো ১০টি বন্দুক, ১০ রাউন্ড গুলি ও বন্দুক বানানোর যন্ত্রপাতি জব্দ করা হয়। এ ঘটনায় মামলা হয়েছে বলেও জানায় পুলিশ।

 

জয়নিউজ/হোসেন

আরও পড়ুন
লোড হচ্ছে...