করোনায় আক্রান্তের সংখ্যায় শীর্ষে থাকা গৌরবের ব্যাপার

0

করোনাভাইরাস সংক্রমণে সৃষ্ট বৈশ্বিক মহামারি কোভিড-১৯ আক্রান্তের সংখ্যায় শীর্ষে থাকা যুক্তরাষ্ট্রের জন্য গৌরবের ব্যাপার বলে মন্তব্য করেছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।

মঙ্গলবার (১৯ মে) করোনাকালীন প্রথম কেবিনেট মিটিংয়ে অংশ নিয়ে হোয়াইট হাউজে তিনি একথা বলেন। খবর বিবিসি’র।

এর আগে যুক্তরাষ্ট্রে ১৫ লাখ ৭০ হাজার ৫৮৩ জন নভেল করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। তিন লাখ করোনা আক্রান্ত নিয়ে এই তালিকায় দ্বিতীয় স্থানে রয়েছে রাশিয়া।

কেবিনেট মিটিংয়ে ট্রাম্প বলেন, যুক্তরাষ্ট্রের করোনা টেস্ট পদ্ধতি অন্য যে কোনো দেশের তুলনায় উন্নত হওয়ার কারণেই এত এত আক্রান্তের ব্যাপারে আমরা নিশ্চিত হতে পেরেছি। সেদিক থেকে আমাদের এই অর্জন গর্ব করার মতই।

তিনি সংবাদমাধ্যমের কর্মীদের লক্ষ্য করে বলেন, যখন আক্রান্তের সংখ্যায় যুক্তরাষ্ট্রের শীর্ষস্থানের বিষয়টি প্রচার করা হয়, তার সঙ্গেই যেনো টেস্টের ক্ষেত্রেও যুক্তরাষ্ট্র সবার চেয়ে এগিয়ে – সে বিষয়টিকেও গুরুত্ব দেওয়া হয়।

এদিকে যুক্তরাষ্ট্রের সেন্টার ফর ডিজিস কন্ট্রোল অ্যান্ড প্রিভেনশনের (সিডিসি) পক্ষ থেকে জানানো হয়েছে মঙ্গলবার (১৯ মে) পর্যন্ত তারা মোট এক কোটি ২৬ লাখ করোনা টেস্ট করিয়েছে।

অন্যদিকে, দ্য ডেমোক্রেটিক ন্যাশনাল কমিটির পক্ষ থেকে এক টুইটার বার্তায় বলা হয়েছে, ১৫ লাখ করোনা আক্রান্ত প্রমাণ করে ট্রাম্প প্রশাসন বৈশ্বিক মহামারি মোকাবিলায় ব্যর্থ হয়েছে।

জয়নিউজ/এসআই
আরও পড়ুন
লোড হচ্ছে...