চট্টগ্রামে করোনায় মুক্তিযোদ্ধাসহ ৩ জনের মৃত্যু

0

প্রাণঘাতি করোনাভাইরাসে আক্রান্ত হয়ে চট্টগ্রামে এক মুক্তিযোদ্ধাসহ তিনজনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে দুজন চট্টগ্রাম জেনারেল হাসপাতালে এবং মুক্তিযোদ্ধা নিজ বাসায় মারা গেছেন।

কোভিড-১৯ চিকিৎসায় নির্ধারিত চট্টগ্রাম জেনারেল হাসপাতালের করোনা ইউনিটের আইসোলেশন ওয়ার্ডে মঙ্গলবার (১৯ মে) রাত সাড়ে ১২টার দিকে মারা যান ৫৭ বছর বয়সী এক ব্যক্তি। তার বাসা নগরের হালিশহরে।

হাসপাতাল সূত্রে জানা যায়, ওই রোগীর জ্বর এবং শ্বাসকষ্ট ছিল। করোনা পজিটিভ নমুনা আসার পর গত ১৫ মে তিনি হাসপাতালে ভর্তি হন।

একই হাসপাতালে বুধবার (২০ মে) ভোর ৪টার দিকে মারা যান ৫৮ বছর বয়সী এক ব্যক্তি। তার বাসা নগরের কোরবানিগঞ্জ এলাকায়। তিনি করোনার পাশাপাশি ডেঙ্গুতেও আক্রান্ত ছিলেন বলে জানা গেছে।

হাসপাতালের তত্ত্বাবধায়ক অসীম কুমার নাথ বলেন, দুই রোগীর করোনার পাশাপাশি অন্যান্য রোগ ছিল। একজন রাতে এবং একজন সকালে মারা গেছেন।

এদিকে বুধবার ভোরে নগরের কাজীর দেউড়ি এলাকায় করোনায় আক্রান্ত ৬৬ বছর বয়সী এক মুক্তিযোদ্ধা মারা গেছেন। তিনি চট্টগ্রামের ফিল্ড হাসপাতালের চিকিৎসাধীন ছিলেন। ভোর ৩টার দিকে হাসপাতাল থেকে বাসায় পাঠানোর ঘণ্টা দুয়েকের মধ্যে তার মৃত্যু হয়।

ওই মুক্তিযোদ্ধার মেয়ে বলেন, আমার আব্বার ডায়াবেটিস ছিল। গত সোমবার উনার করোনা পজিটিভ রেজাল্ট আসে। ওইদিনই উনাকে ফিল্ড হসপিটালে ভর্তি করা হয়। মঙ্গলবার রাত থেকে তিনি বাসায় চলে আসতে চাচ্ছিলেন। কান্নাকাটি করতে থাকায় হাসপাতাল কর্তৃপক্ষ আমাদের সঙ্গে যোগাযোগ করেন। পরে হাসপাতালের অ্যাম্বুলেন্সে চলে আসেন। বাসায় আসার দু’ঘণ্টা পর তিনি মারা যান।

জেলা সিভিল সার্জনের কার্যালয়ের তথ্যানুযায়ী, চট্টগ্রাম জেলায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে এ পর্যন্ত মারা গেছেন ৪৪ জন। এ পর্যন্ত জেলায় আক্রান্তের সংখ্যা ৯৭৭ জন। এর মধ্যে ১২০ জন সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন।

জয়নিউজ/এসআই
আরও পড়ুন
লোড হচ্ছে...