নিউইয়র্কে প্রধানমন্ত্রী

0

জাতিসংঘের ৭৩তম সাধারণ অধিবেশনে যোগ দিতে আমেরিকার নিউইয়র্কে পৌঁছেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ব্রিটিশ এয়ারওয়েজের একটি ফ্লাইটে রোববার (২৩ সেপ্টেম্বর) স্থানীয় সময় দুপুরে নিউ জার্সির নিউয়ার্ক লিবার্টি বিমানবন্দরে অবতরণ করেন প্রধানমন্ত্রী। তাকে স্বাগত জানান জাতিসংঘে বাংলাদেশের স্থায়ী প্রতিনিধি মাসুদ বিন মোমেন ও যুক্তরাষ্ট্রে বাংলাদেশের রাষ্ট্রদূত মো. জিয়াউদ্দিন। এ সময় বিমানবন্দরের বাইরে তাকে স্বাগত জানাতে উপস্থিত ছিলেন প্রবাসী আওয়ামী লীগের নেতাকর্মীরা।

শুক্রবার (২১ সেপ্টেম্বর) যুক্তরাজ্যের রাজধানী লন্ডনের উদ্দেশে ঢাকা ত্যাগ করেন প্রধানমন্ত্রী। লন্ডনে একদিন অবস্থানের পর যুক্তরাষ্ট্রের উদ্দেশে রওনা হন তিনি। বর্তমানে শেখ হাসিনা নিউইয়র্কের গ্র্যান্ড হায়াত হোটেলে অবস্থান করছেন।

জাতিসংঘে ৫০ সদস্যের বাংলাদেশ প্রতিনিধি দলের নেতৃত্ব দিচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ব্যবসায়ীদের ২০০ সদস্যের একটি প্রতিনিধি দলও তার সঙ্গে রয়েছেন।

২৭ সেপ্টেম্বর সন্ধ্যায় জাতিসংঘ সাধারণ পরিষদের ৭৩তম অধিবেশনে ভাষণ দেবেন শেখ হাসিনা। একইদিন জাতিসংঘ মহাসচিব আন্তোনিও গুতেরেসের সঙ্গে তার বৈঠক করার কথা রয়েছে। একাধিক বিশ্বনেতার সঙ্গে দ্বিপক্ষীয় বৈঠকের কথা রয়েছে তার।

এছাড়া প্রধানমন্ত্রী শেখ হাসিনা যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প আয়োজিত সংবর্ধনায় যোগ দেবেন এবং সে দেশের পররাষ্ট্রমন্ত্রী মাইক পম্পেওর সঙ্গেও বৈঠক করবেন।

জয়নিউজ/আরসি

আরও পড়ুন
লোড হচ্ছে...