জমজমাট উদযাপন অন্য কোনও ঈদে হবে: র‌্যাব ডিজি

ঈদুল ফিতরে ঘরের বাইরে না যাওয়ার আহ্বান জানিয়ে র‌্যাব মহাপরিচালক (ডিজি) চৌধুরী আবদুল্লাহ আল মামুন বলেছেন, জমজমাট উদযাপন অন্য কোনও ঈদে হবে।

- Advertisement -

তিনি বলেন, এবার একেবারেই ভিন্ন এক প্রেক্ষাপটে আমরা দেশবাসী পবিত্র ঈদুল ফিতর উদযাপন করতে যাচ্ছি, যখন প্রায় প্রত্যেকটি জেলা করোনায় আক্রান্ত, এর মধ্যে ঘূর্ণিঝড় আম্ফানের আঘাত। দেশবাসীকে অনুরোধ করবো ঈদের দিনে কেউ ঘোরাফেরার জন্য বাইরে বের হবেন না, আপনারা ঘরে থাকুন।

- Advertisement -google news follower

শুক্রবার (২২ মে) দুপুরে আসন্ন ঈদুল ফিতর ও চলমান করোনা পরিস্থিতির প্রেক্ষাপটে র‌্যাবের গৃহীত আইনশৃঙ্খলা বিষয়ক নিরাপত্তা ব্যবস্থা নিয়ে অনলাইনে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে তিনি এসব কথা বলেন।

মামুন বলেন, আমরা প্রত্যেক বছর খোলা আকাশের নিচে ঈদুল ফিতরের নামাজ আদায় করে থাকি। কিন্তু এবার করোনাভাইরাসের সংক্রমণরোধে সরকারি নির্দেশনা মতে মসজিদগুলোতে একটা নির্দিষ্ট সময় বিরতিতে একাধিক ঈদের নামাজের জামাত অনুষ্ঠিত হবে। ঈদের নামাজকে ঘিরে অন্যান্য আইন-শৃঙ্খলা বাহিনীর মমতো র‌্যাব নিরাপত্তা পরিকল্পনা গ্রহণ করেছে। এবার মসজিদে ঈদের নামাজ হওয়ার কারণে দীর্ঘ সময় ধরে নিরাপত্তা ব্যবস্থা আমাদের করতে হবে। সেজন্য মসজিদ কমিটি ও মুসল্লিদের প্রতি অনুরোধ, আপনারা সামাজিক দূরত্ব বজায় রেখে মসজিদে আসবেন, লাইন ধরে আসবেন, নামাজ শেষে একটা নির্ধারিত সময় গ্যাপ দিয়ে পরের ঈদের দ্বিতীয় বা তৃতীয় নামাজে জামাতের আয়োজন বা ব্যবস্থা করবেন।

- Advertisement -islamibank

র‌্যাব মহাপরিচালক বলেন, এবার ঈদে বিনোদন কেন্দ্রে এবং দর্শনীয় স্থানে জমায়েত করা যাবে না। এসব স্থানগুলোতে র‌্যাবের নজরদারি থাকবে। জমজমাট উদযাপন না হয়, অন্য কোনও ঈদে করা যাবে।

কেউ অস্থিতিশীল পরিবেশ সৃষ্টির অপতৎপরতার চেষ্টা করলে কঠোরভাবে দমন করা হবে বলে জানান তিনি।

জয়নিউজ/এসআই
KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM