প্রধানমন্ত্রীকে কটূক্তি: চবি শিক্ষক মাইদুল কারাগারে

0

ফেইসবুকে প্রধানমন্ত্রীকে কটূক্তির অভিযোগে দায়ের হওয়া মামলায় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের শিক্ষক মাইদুল ইসলামের জামিন আবেদন নামঞ্জুর করেছেন আদালত। সোমবার (২৪ সেপ্টেম্বর) শুনানি শেষে চট্টগ্রামের জেলা ও দায়রা জজ মো. ইসমাইল হোসেন তাকে জেলহাজতে পাঠানোর নির্দেশ দেন।

আসামিপক্ষের আইনজীবী দুলাল লাল ভৌমিক জানান, গত ৬ আগস্ট বিচারপতি ইনায়েতুর রহিম ও মো. মোস্তাফিজুর রহমানের দ্বৈত বেঞ্চ ফেইসবুকে প্রধানমন্ত্রীকে কটূক্তির অভিযোগে আইসিটি আইনের ৫৭ ধারার একটি মামলায় শিক্ষক মাইদুল ইসলামকে আট সপ্তাহের অন্তর্বর্তীকালীন জামিন দিয়েছিলেন। এ সময়ের মধ্যে তাকে নিম্ন আদালতে আত্মসমর্পণ করতে বলেন উচ্চ আদালত। তিনি বলেন, আদালতের প্রতি সম্মান জানিয়ে সোমবার সকালে মাইদুল নিম্ন আদালতে হাজির হয়ে জামিন আবেদন করেন। শুনানি শেষে আদালত তার জামিন আবেদন নামঞ্জুর করে তাকে জেলহাজতে পাঠানোর নির্দেশ দেন।

প্রসঙ্গত, কোটা সংস্কার আন্দোলনকারীদের পক্ষ নিয়ে প্রধানমন্ত্রীকে কটূক্তি করে ফেইসবুকে পোস্ট দেওয়ার অভিযোগ উঠে চবি সমাজতত্ত্ব বিভাগের সহকারী অধ্যাপক মাইদুল ইসলামের বিরুদ্ধে। গত ২৩ জুলাই হাটহাজারী থানায় তথ্যপ্রযুক্তি আইনের ৫৭ ধারায় তার বিরুদ্ধে মামলা দায়ের করেন চবি ছাত্রলীগের সাবেক সদস্য ইফতেখার উদ্দিন আয়েজ।

জয়নিউজ/অভি/আরসি

আরও পড়ুন
লোড হচ্ছে...