আদালতে আমীর খসরু

বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী উচ্চ আদালত থেকে ৬ সপ্তাহের জামিন পেয়ে নিম্ন আদালতে হাজির হয়েছেন। এরপর উচ্চ আদালতের নির্দেশনা অনুযায়ী সোমবার (২৪ সেপ্টেম্বর) চট্টগ্রাম মহানগর হাকিম আবু সালেম মো. নোমানের আদালত খসরুর জামিনের জন্য ২০ হাজার টাকার বন্ড নির্ধারণ করেন।

- Advertisement -

তার বিরুদ্ধে গত ৪ আগস্ট তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইনের ৫৭(২) এবং বিশেষ ক্ষমতা আইনে দায়ের হওয়া মামলাটি দায়ের করেন চট্টগ্রাম নগর ছাত্রলীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক জাকারিয়া দস্তগীর।

- Advertisement -google news follower

চট্টগ্রাম নগর পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার (প্রসিকিউশন) নির্মলেন্দু বিকাশ চক্রবর্তী জানান, সোমবার আমীর খসরু আদালতে হাজির হন। জামিনের প্রক্রিয়া শেষ করে তিনি আদালত প্রাঙ্গণ ত্যাগ করেন। তার সঙ্গে আদালতে যান চট্টগ্রাম নগর বিএনপির সভাপতি ডা. শাহাদাত হোসেনসহ বেশকিছু নেতাকর্মী।

এর আগে নগরের কোতোয়ালী থানায় গত ৪ আগস্ট রাতে আমীর খসরুর বিরুদ্ধে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইনের ৫৭(২) এবং বিশেষ ক্ষমতা আইনে মামলাটি দায়ের হয়। মামলায় আমীর খসরু মাহমুদ চৌধুরী ইলেক্ট্রনিকস ডিভাইস ব্যবহারের মাধ্যমে রাষ্ট্রে নৈরাজ্য সৃষ্টির উদ্দেশে উসকানিমূলক বক্তব্য দিয়ে ষড়যন্ত্র করছিলেন বলে উল্লেখ করা হয়।

- Advertisement -islamibank

প্রসঙ্গত, নিরাপদ সড়ক দাবিতে আন্দোলন চলাকালে সামাজিক যোগাযোগ মাধ্যমে একটি অডিও ক্লিপ ভাইরাল হয়। এটি বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরীর বলে অভিযোগ ওঠে।

জয়নিউজ/অভি/আরসি

 

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM