জগাখিচুড়ির ঐক্য টিকবে না: ওবায়দুল কাদের

0

বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, কামাল সাহেবরা যেটা গঠন করেছে, সেটা জাতীয় ঐক্য নয়। এটা হলো জগাখিচুড়ি ঐক্য। আর জগাখিচুড়ির ঐক্য বেশিদিন টিকবে না। ঐক্যের কথা বলে আলোচনা সভা ডেকে যারা ঝিমায় তাদের ঐক্য টিকবে বলে আমার বিশ্বাস হয় না। তাছাড়া এটা শুরুর আগে ছিল জাতীয় ঐক্য আর সম্প্রতি হয়ে গেছে ‘জাতীয়তাবাদী সাম্প্রদায়িক ঐক্য’। তাদের কাছ থেকে কিছু আশা করাটা বিএনপির জন্য দুঃস্বপ্ন।

সোমবার (২৪ সেপ্টেম্বর) সকালে কক্সবাজারে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে মন্ত্রী এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, প্রথম দিকে এ ঐক্যে ড. কামালের নেতৃত্বাধীন ‘জাতীয় ঐক্য প্রক্রিয়া’ ও ডা. একিউএম বদরুদ্দোজা চৌধুরীর নেতৃত্বাধীন ‘যুক্তফ্রন্ট’ ভুক্ত বিভিন্ন দলকে দেখা গেলেও সাম্প্রতিক অনুষ্ঠানে বিএনপির শীর্ষ নেতারা তাদের মঞ্চে গিয়ে ঝিমুনি দিয়েছেন।

ঢাকা থেকে কক্সবাজার আসা পর্যন্ত সড়কপথে যেসব পথসভা হয়েছে সেগুলোর একটার সমান লোক জমায়েত করার সক্ষমতাও বিএনপি বা জাতীয় ঐক্য কারো-ই নেই। তাই তাদের জ্বালা শুরু হয়ে গেছে। এ অন্তর্জ্বালা-হতাশা থেকে তারা পাগলের প্রলাপ বকছে বলেও মন্তব্য করেন সেতুমন্ত্রী।

এসময় মন্ত্রীর সঙ্গে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবুল আলম হানিফ, সাংগঠনিক সম্পাদক এনামুল হক শামীম, ব্যারিস্টার নওফেল, শাহজাদা মহিউদ্দিন, জেলা আওয়ামী লীগ সভাপতি অ্যাডভোকেট সিরাজুল মোস্তফা, সাধারণ সম্পাদক মেয়র মুজিবুর রহমান, কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক সহসভাপতি ওসমান গণিসহ কেন্দ্রীয় নেতারা উপস্থিত ছিলেন।

 

জয়নিউজ/শহীদ

আরও পড়ুন
লোড হচ্ছে...